2011 তে ধোনির কারণেই বিশ্বকাপ ফাইনালে মিস করেছেন সেঞ্চুরি, চাঞ্চল্যকর অভিযোগ গম্ভীরের…

এবার ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে এক বিস্ময়কর অভিযোগ দাগলেন ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর। এই প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান দাবী করে বলেন 2011 বিশ্বকাপ ফাইনালে তাকে আউট করার জন্য মূলত দায়ী মহেন্দ্র সিং ধোনি। তিনি নিজের প্রাক্তন অধিনায়ক আর ভারতের সবচেয়ে সফল অধিনায়ক এর উপরে এই গুরুতর অভিযোগ এনেছেন।

যেমনটা আমরা জানি 2011 তে ভারত বিশ্বকাপ জিতেছিল, আর এই বিশ্বকাপ ফাইনালে দেখতে পাওয়া যায় মহেন্দ্র সিং ধোনি 91 রান এবং গৌতম গম্ভীর 97 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তবে 97 রান করে আউট হওয়া নিয়ে গৌতম গাম্ভীর ধোনির উপর অভিযোগ এনে সংবাদমাধ্যম লাল্লনটপে এসে বললেন, যদি আমি আপনাকে সঠিক সত্যি বলি তো আমারও খারাপ লাগে কারন আমি ঐ 100 রান পূরণ করতে পারেনি বিশ্বকাপে।

এটা এই কারনেই আপনি পুরো জীবন মেহনত করেন সেলফ নিজের জন্য রান করার জন্য নয় ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল দেশের হয়ে বিশ্বকাপ জেতার। আর আমি দুটো এমন সুযোগ পেয়েছি যখন আমি বিশ্বকাপ ফাইনাল খেলেছি আর সেই দুটি ম্যাচেই আমি শীর্ষ স্কোরার ছিলাম। এইদিন গৌতম গাম্ভীর ইন্টারভিউতে সেদিনের রাতের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, যদি আপনি কোন খেলোয়ার কে জিজ্ঞাসা করে থাকেন যে আপনি এত ভালো প্রদর্শন করেও কেনো “ম্যান অফ দ্যা ম্যাচ” হতে পারেননি তখন এটা খুব ভীষণ দুঃখের বিষয় লাগে।

শুধু তাই নয় আমাকে এই প্রশ্ন অনেকবারই করা হয়েছে যে আপনি যখন 97 রানে খেলেছিলেন তখন কী ভেবেছিলেন? যতক্ষণ আমি 97 রানে পৌঁছায়নি নিজের ব্যাপারে আমি ভাবছিলাম না কিন্তু 97 রানে আসার পর ধোনি আমাকে যখন বলে দেয় আমি সেঞ্চুরি থেকে মাত্র তিন রানে দূরত্বে রয়েছি, আর আমাকে সেঞ্চুরি পূরণ করে নেওয়া উচিত। তারপর থেকে আমার মাথায় সেঞ্চুরির কথা চলতে থাকে।

এদিন গৌতম গাম্ভীর কে 97 রানের দুর্দান্ত ইনিংস এ ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন যখন আমি 97 রানে মাথায় পৌঁছায়নি তখন আমার মাথায় খালি ঘুরছিল কিভাবে শ্রীলঙ্কাকে হারানো যায় কিন্তু যখন আমি ওই স্কোরে পৌঁছে যায় এবং ধোনি ও আমাকে যখন বলেন সেঞ্চুরি পূরণ করতে, সেই মুহূর্তের পর থেকে আমি সেঞ্চুরি ব্যাপারে নিজেকে প্রশ্ন করি।আর সেই সময় যদি আমি সেঞ্চুরি করার কথা না ভাবতাম তাহলে সম্ভবত আমি সেঞ্চুরি পূর্ণ করে নিতে পারতাম। আজ পর্যন্ত আমাকে সেই প্রশ্ন করা হয় বিভিন্ন জায়গায় অনেকেই বলেন 2011 এর বিশ্বকাপে আপনি তিন রান করতে না পারার আফসোস আপনার আছে কী নেই।

Related Articles

Close