পুরনো সব শত্রুতা ভুলে গ্লাভস বিতর্কে ধোনির পাশে দাঁড়ালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। দেখে নিন কি বললেন তিনি…

এম এস ধোনির বিরুদ্ধে আগে অনেকবার নানান বিষয় নিয়ে মুখ খুলেছেন তিনি। ভারতীয় ক্রিকেট জগৎ   ধোনি-গম্ভীরের মতান্তর নিয়ে সবাই অবগত। কিন্তু এবারের ঘটনায় সেই পুরনো শত্রু তাকে ফেলে রেখে ধোনির পাশে দাঁড়ালেন ভারতের প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীর। ধোনির গ্লাভস এর চিহ্ন বিতর্কে তার পাশে দাঁড়িয়েছেন গম্ভীর। মহেন্দ্র সিং ধোনির পাশে দাঁড়াতে গিয়ে আইসিসিকে এক হাত নিয়ে নিলেন ভারতের এই প্রাক্তন ওপেনার তথা বর্তমানে বিজেপির সাংসদ।

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সাথে ভারতের প্রথম ম্যাচ ছিল। সেই ম্যাচে ধোনির কিপিং গ্লাভসে ভারতীয় সেনার বলিদান এর ব্যাচের লোগো ছিল। এরপর আইসিসি লোগোটি দেখে বিসিসিআইকে অনুরোধ করে যেন মহেন্দ্র সিং ধোনি তার গ্লাভস থেকে এই লোগো তুলে নেন। কিন্তু বিসিসিআই, আইসিসির সেই অনুরোধ ফিরিয়ে দিয়েছে। গৌতম গম্ভীর একটি টেলিভিশন কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন,” আইসিসির প্রধান কাজ হল ক্রিকেট যেন সঠিকভাবে পরিচালিত হয়।

কোন ক্রিকেটার কেমন লোগো আঁকা গ্লাভস পড়ে  মাঠে খেলতে নামছে সেটা দেখা তাদের কাজ নয়।” আইসিসির নিয়ম অনুসারে, আইসিসির আন্তর্জাতিক টুর্নামেন্টে কোন ক্রিকেটার যে পোশাক পরবেন বা যে কিট ব্যবহার করবেন তাতে কোন ধর্মীয়, রাজনৈতিক অথবা জাতিগত বার্তা বহন না করে। তাই আইসিসির ধোনির কিপিং গ্লাভসে এই বলিদান ব্যাচ এর লোগো নিয়ে আপত্তি রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড ধনীর পাশে দাঁড়ালেও। ভারতের সমস্ত যুক্তি মানতে নারাজ আইসিসি।

ভারতের এই প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যান আরও বলেছেন, ” আইসিসি দেখা উচিত যে প্রতিটা ম্যাচে যেন 300-400 রান না হয়। কারণ, এর থেকে প্রতিটা ব্যাটসম্যানই উইকেট থেকে সুবিধা পেয়ে যাচ্ছে। এর ফলে বোলাররা কোন অ্যাডভান্টেজ পাচ্ছে না। এমন চলতে থাকলে আগামী দিনে খুব মুশকিল হবে। এই সমস্ত বিষয়গুলিতে লক্ষ্য না রেখে আইসিসি ধোনির গ্লাভস এর লোগোতে নজর রেখেছে। এ সমস্ত বিষয় নিয়ে আইসিসির মাথা ঘামানোর কোন কারণ নেই। এগুলি না করে আগামী দিনে ক্রিকেট নিয়ে আরো চিন্তাভাবনা করতে পারে আইসিসি। “

Related Articles

Close