কলকাতানতুন খবরবিশেষরাজ্য

NEET পরীক্ষার্থীদের সুবিধার্থে আগামী 12 ই সেপ্টেম্বর রাজ্যে হচ্ছে না লকডাউন, জানালেন মুখ্যমন্ত্রী

এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেছিলেন রাজ্যজুড়ে চলতি মাসে তিন দিন পালন করা হবে লকডাউন তবে NEET পরীক্ষার্থীদের সুবিধার্থে আগামী 12 সেপ্টেম্বর রাজ্যে জারি থাকবে না লকডাউন একথা বৃহস্পতিবার দিন নিজের টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন। তবে পূর্বের ঘোষণা অনুযায়ী আগামীকাল অর্থাৎ 11 ই সেপ্টেম্বর রাজ্যে পালন করা হবে লকডাউন। উল্লেখ্য, দেশজুড়ে এখনো বোঝায় রয়েছে করোনা পরিস্থিতি আর এই করোনা পরিস্থিতির জেরে এখনো সচল করা হয়নি এ রাজ্যের একাধিক পরিবহন ব্যবস্থা তাই এরকম পরিস্থিতিতে কীভাবে NEET ও JEE পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে পৌঁছাবেন তা নিয়ে সংশয়ে ছিল মুখ্যমন্ত্রী মমতার।

যার দরুন বাংলা সহ আরো 6 টি রাজ্য চূড়ান্ত বিরোধিতা করেছিল এই পরীক্ষাগুলির, এমনকি এই বিরোধিতার জল পৌঁছায় সুপ্রিমকোর্টে পর্যন্ত। যদিও দেশের সর্বোচ্চ আদালত পরবর্তীকালে ঘোষণা করে জানায় যে আগামী দিনে NEET ও JEE পরীক্ষা নেওয়া হবে আর নির্দিষ্ট সূচি অনুযায়ী এই পরীক্ষা গুলি নেওয়া হবে। এর আগে নির্দিষ্ট সূচি অনুযায়ী সম্পন্ন হয়েছে JEE পরীক্ষা আর এবার পালা রয়েছে NEET এর, আগামী 13 সেপ্টেম্বর সেই পরীক্ষা হতে চলেছে। গোটা দেশজুড়ে চলতি সেপ্টেম্বর মাসের 1 তারিখ থেকে শুরু করা হয়েছে আনলক পর্ব-4, তবে রাজ্য সরকারের পূর্বঘোষণা অনুযায়ী আগামী 11 এবং 12 ই সেপ্টেম্বর বাংলায় দুই দিন লকডাউন হবার কথা ছিল তবে এবার 13 ই সেপ্টেম্বর রয়েছে NEET পরীক্ষা তাই সে ক্ষেত্রে 13 সেপ্টেম্বর যাতে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে চূড়ান্ত সমস্যা না হয় তার জন্য আগামী 12 ই সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করার দাবি উঠেছিল।

এবার সেই পরীক্ষার্থীদের সুবিধার্থে লকডাউনের প্রত্যাহারের পাশে দাঁড়ালো রাজ্য সরকার, এবং জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার 12 ই সেপ্টেম্বর রাজ্যে পালন করা হবে না লকডাউন। তবে আগামীকাল অর্থাৎ শুক্রবার দিন 11ই সেপ্টেম্বর সম্পূর্ণ রাজ্যে পালন করা হবে লকডাউন।শুধুমাত্র পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্তে বদল করা হয়েছে,তবে যাই হোক রাজ্য সরকারের এরকম এক পদক্ষেপ গ্রহণের জেরে পরীক্ষার্থী এবং অভিভাবকেরা খুব খুশি।

Related Articles

Back to top button