এবার থেকে বাড়িতে রাখা সোনা থেকে আয় করতে পারবেন বিপুল টাকা, দুর্দান্ত সুযোগ দিচ্ছে PNB ব্যাঙ্ক

অনেকেই সোনা কিনে বাড়িতেই রাখেন কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ সোনা কিনে ব্যাঙ্ক এর লকারে রাখে। আপনারা কী জানেন যে, ব্যাঙ্কে টাকা রাখার থেকে সোনা রাখলে সেই সোনা আপনাকে দেয় মোটা অঙ্কের টাকার সুদ। Gold Monetisation Scheme এর মাধ্যমে আপনি আপনার বাড়িতে থাকা সোনা ব্যাঙ্কে রাখতে পারেন নিরাপদে সাথে সেই সোনার মাধ্যমে পাবেন সুদ।

এবারে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফ থেকে আপনাকে দেওয়া হচ্ছে সুযোগ। দেরি না করে তাড়াতাড়ি এই সুযোগ কে কাজে লাগিয়ে নিন। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে Monetisation এই স্কিমে সোনার গয়না বা গোল্ড কয়েন জমা করে করতে পারেন ভালো টাকা আয়।

আগে সোনার গয়না রাখার জন্য ব্যাঙ্কে লকার নিতে হত আর তার জন্য বছরে আপনাকে দিতে হত একটা বড় অঙ্কের অর্থ। তবে এবারে Monetisation এই স্কিমে আপনাকে নিতে হবে না লকার। এই স্কিমে আপনি আপনার সোনা ব্যাঙ্কে জমা দিতে পারেন তাতে ব্যাঙ্ক আপনাকে দেবে মোটা অঙ্কের সুদ।

কী করে করবেন এই স্কিম! বিস্তারিত জেনে নিন….

২০১৫ সালে শুরু করা হয় এই স্কিম। আপনি কমপক্ষে ৩০ গ্রাম ৯৯ শতাংশ শুদ্ধতার সোনা ব্যাঙ্কে রাখতে পারেন। এর মধ্যে গোল্ড কয়েন, গোল্ড বার দুটোই পড়ছে। এই স্কিম অনুযায়ী আপনি লং টার্ম ও শর্ট টার্ম দুই রকমের ডিপোজিটই করতে পারবেন। সেক্ষেত্রে আপনার  জন্য ০.৫০ শতাংশ, ১ থেকে ২ বছরের জন্য ০.৬০ শতাংশ, ২ থেকে ৩ বছরের জন্য ০.৭৫ শতাংশ মিলবে সুদ। এছাড়া লং টার্ম ডিপোজিটে আপনি পাবেন ১২ থেকে ১৫ বছর ) ২.৫০ শতাংশ এবং মিডিয়াম টার্ম ডিপোজিটে (৫-৭ বছর) ২.২৫ শতাংশ সুদ।

দেশের যে কোন নাগরিক চাইলেই এই স্কিম করাতে পারবেন এর জন্য কোন স্পেশাল ক্যাটাগরি নেই। যে কেউ চাইলেই করাতে পারবেন এই স্কিম। Monetisation স্কিম ছাড়াও Gold FD-ও বলে থাকে এই স্কিমকে। আপনি এই Gold FD-ও চাইলে জয়েন্ট একাউন্টে করাতে পারবেন।