গ্যাসের দাম থেকে শুরু করে ATM-এ টাকা তোলাতে আসছে বড়োসড়ো পরিবর্তন, লাগু হবে ১ জুলাই থেকে

আগামীকাল থেকে দেশীয় নাগরিকদের পরিষেবায় আসতে চলেছে নানান পরিবর্তন। গ্যাসের দাম বদল এর সাথে সাথে বিশেষ পরিবর্তন আসছে এটিএম পরিষেবাতেও। প্রতিমাসে বিনামূল্যে চারটি লেনদেনের পর টাকা কাটবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এটিএম এর কার্ড সংক্রান্ত পুলিশের পাশাপাশি ইনকাম ট্যাক্স ফাইল আসছে বেশ কিছু পরিবর্তন। এক নজরে দেখে নিন কাল থেকে কি কি পরিবর্তন আসতে চলেছে-

এসবিআই (SBI ATM CARD) এটিএম কার্ড এর নিয়মে পরিবর্তন:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank of India) সেভিংস অ্যাকাউন্ট ব্যবহারকারীদের ক্ষেত্রে আসতে চলেছে বিশেষ কিছু পরিবর্তন। নির্দিষ্ট পরিমান টাকা লেনদেনের পর প্রতি ট্রানজেকশনে 15 টাকা করে অতিরিক্ত শুল্ক চার্জ করা হবে এবং তার সাথে চার্জ করা হবে পরিমাণ মতো GST। চেকবুক ব্যবহারের ক্ষেত্রেও কিছু পরিবর্তন আসছে।

এলপিজি গ্যাস(LPG Gas)সিলিন্ডারের নিয়মে পরিবর্তন:

দেখা যাবে এলপিজি গ্যাস সিলিন্ডারের দামেও বিশেষ কিছু পরিবর্তন। প্রত্যেক বারের মত আগামীকাল মাসের প্রথম দিন এলপিজি গ্যাসের মূল্য নির্ধারণ করা হবে।

ইনকাম ট্যাক্স রিটার্ন (income tax return) পদ্ধতিতে পরিবর্তন:

ইনকাম ট্যাক্স রিটার্ন এর ক্ষেত্রেও আসছে বিশেষ কিছু পরিবর্তন। দুই বছর অথবা তার বেশি সময় ধরে যারা ইনকাম ট্যাক্স অথবা ITR জমা করেননি তাদের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার বাড়াতে চলেছে TDS এর হার। 2021 এর ফিনান্স ধারা অনুসারে ৫০০০০ এর বেশি যাদের বার্ষিক TDS দিতে হয় তাদের ক্ষেত্রেও এই একই নিয়ম লাগু হতে চলেছে।

সিন্ডিকেট এবং কানাড়া ব্যাঙ্কের আইএফএসসি কোডে পরিবর্তন:

আসতে চলেছে নতুন আইএফএসসি কোড। সিন্ডিকেট ব্যাংক ও কানাড়া ব্যাঙ্কের সংযোগের ফলে গ্রাহকরা পেতে চলেছেন নতুন আইএফএসসি কোড।

আপনার মতে এই পরিবর্তনগুলো ফলে কী কোন প্রভাব পড়তে পারে আমাদের দেশীয় অর্থনীতিতে? আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে পৌছে দিন আমাদের কাছে।