মোদি সরকারের বড় ঘোষণা এবার পাবেন বিনামূল্যে গ্যাস সিলিন্ডার সাথে পাবেন নতুন গ্যাসের কানেকশন।

এখনো একমাসও হয়নি লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়া। মোদি সরকার দ্বিতীয়বারের জন্য একক সংখ্যাগরিষ্ঠতা হিসেবে আবার সরকার গঠন করেছে তা আমরা সবাই জানি। দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই নরেন্দ্র মোদির দেশবাসীর জন্য নানান পরিকল্পনা শুরু করে দিয়েছেন। নানান ঘোষণার মধ্যে অন্যতম নতুন ঘোষণা টি হল 100 দিনের মধ্যে 8 কোটি পরিবারকে বিনামূল্যে 5 কেজির গ্যাস সিলিন্ডার দেওয়া হবে মোদি সরকারের তরফ থেকে।

প্রথম বারের জন্য প্রধানমন্ত্রী হয়ে তিনি অনেক গরীব মানুষকে বিনামূল্যে গ্যাসের সংযোগ নেওয়ার ব্যবস্থা করে দিয়েছিলেন। আর এবার বিনামূল্যে গ্যাস সিলিন্ডারও দিচ্ছেন। বিশেষজ্ঞরা মনে করছেন এই খবর নিম্নবিত্তদের জন্য দুর্দান্ত। এই ঘোষণা অনুসারে যে সমস্ত মহিলারা গরীবরেখার নিচে রয়েছেন তাদের বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়া হবে মোদি সরকারের তরফ থেকে। কেন্দ্র সরকারের টার্গেট 100 দিনের মধ্যে 8 কোটি পরিবার কে এই সিলিন্ডার দেওয়া হবে।

এই যোজনার প্রধানরূপে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অন্তর্গত প্রত্যেকটি পরিবারকে 5 কেজি সিলিন্ডার একদম বিনামূল্যে দেওয়া হবে। বাকি যে সমস্ত সিলিন্ডারে গ্যাস শেষ হলে যেমন পুনরায় ভর্তি করা যায় তেমনি এই সিলিন্ডারে গ্যাস শেষ হয়ে গেলে গ্যাস ভরা যাবে। যেহেতু এই গ্যাস সিলিন্ডারটি 5 কেজি তাই এই গ্যাস সিলিন্ডার ভর্তি করতে বেশি টাকা লাগবে না অর্থাৎ নিম্নমধ্যবিত্তদের ক্ষেত্রে খুবই সুবিধাজনক। প্রধানমন্ত্রীর শপথ ঘোষণা করার পর থেকেও দেওয়া হবে বলে জানা গিয়েছিল।

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা ভিতরে আপনার নাম রয়েছে কিনা তা দেখে নিন। এর সাথে সাথে এই সুবিধাটি গ্রহণ করার জন্য নিকটবর্তী গ্যাস এজেন্সি সাথে যোগাযোগ রাখুন।দেশের সাধারণ মানুষের জন্য আরো কি কি নতুন প্রকল্প আনতে চলেছে মোদি সরকার সেগুলি অপেক্ষায় অধীর আগ্রহে বসে রয়েছেন দেশের আম জনতা। মোদি সরকারের দ্বিতীয় ইনিংসে তিনি সাধারণ মানুষের জন্য কি কি করতে পারেন সেটাই এখন দেখার বিষয়।

খবরটি ভালো লেগে থাকলে আপনার প্রিয়জনদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজ “দ্যা ইন্ডিয়া নিউজ”-টিতে।

Related Articles

Close