26 January Republic day তে ভারতে লঞ্চ করবে FAUG, প্রকাশে এল Cinematic Teaser

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে বহু প্রতীক্ষিত ফৌজি (FAU-G)৷ এই খেলা জানুয়ারি 26 তারিখ প্রজাতন্ত্র দিবসের দিন আসতে চলেছে ভারতে। পাবজি ব্যান হওয়ার পর নিয়ে মানুষের মধ্যে উত্তেজনা ছিল। এর প্রথম এপিসোড তৈরি হয়েছে ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর লড়াই এর আদলে৷ লাদাখ সীমান্ত সমস্যা মাথাচাড়া দেওয়ায় বহু চিনা অ্যাপ এবং চীনের দ্রব্য বয়কট করার ডাক দিয়েছিলেন ভারতীয়রা।

সুরক্ষা বজায় রাখতে পাবজি কে ব্যান করা হয়েছিল। তার বদলে আনা হল ফৌজি৷ শুধু দেশেই নয় সেই সঙ্গে দেশের সাম্প্রতিক সীমান্ত সমস্যাকে নবীন প্রজন্মের কাছে তুলে ধরার কৌশল বটে।

 

FAU-G

এন-কোর গেমস রবিবার একটি টুইট করে ব্যাকগ্রাউন্ড স্কোর সহ গেমটি লঞ্চের তারিখ ঘোষণা করেছে। গালওয়ান সীমান্তে সৈনিকদের লড়াই তুলে ধরা হয়েছে৷ বন্দুকগুলিও রয়েছে, তবে বিকাশকারীরা একাধিকবার বলেছে যে এই গেমটি পাবজির মতো ‘হিংসাত্মক’ হবে না।

বিশাল গন্ডালের মালিকানাধীন এন কোর গেমস ঘোষণা করেছে যে তারা ২০২০ সালের সেপ্টেম্বরে গেমটি আনবে৷ বলিউড তারকা অক্ষয় কুমারকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে৷


2020 শেষ হওয়ার আগেই গেমটি আসার কথা ছিল৷এন-কোর গেমগুলি প্রাক-নিবন্ধকরণের ক্ষমতা সহ একটি গুগল প্লে স্টোরের তালিকা সরবরাহ করেছিল। গেমটি ২৪ ঘন্টার মধ্যে এক মিলিয়ন প্রি রেজিষ্ট্রেশন পেয়েছে।

 

জীবনযুদ্ধে হার মানেননি, এমনকি হাসপাতালের বেডে শুয়েও করেছিলেন ছবির পরিচালনা

তবে যারা পাবজির মতই ভাবছেন তারা অবাক হয়ে যেতে পারেন। এটা যুদ্ধের খেলা নয়, এটা কে অ্যাকশন গেম হিসাবে আখ্যায়িত করা হচ্ছে। এই গেমটি দেশের সশস্ত্র বাহিনীর মুখোমুখি লড়াই এর অভিজ্ঞতা দেবে বাস্তব পরিস্থিতির উপর ভিত্তি করে এবং প্রথম পর্বটি চীনা সেনাদের বিরুদ্ধে গ্যালওয়ান উপত্যকার সংঘর্ষের ভিত্তিতে বানানো হয়েছে৷

গুগল প্লে স্টোরে বলা হয়েছে,

“ভারতের উত্তরের সীমান্তে শৃঙ্গে উঠে আসা, একটি অভিজাত লড়াইয়ের দলটি জাতির গর্ব এবং সার্বভৌমত্বকে প্রজেক্ট করে। এটি অত্যন্ত সাহসী কাজ। বিপজ্জনক সীমান্ত অঞ্চলে টহল দেওয়ার জন্য FAUG কমান্ডোগুলির একটি বিশেষ ইউনিটে যোগদান করুন। আপনি ভারতের মাটিতে শত্রু আক্রমণকারীদের সাথে যুক্ত হওয়ায় ভারতীয় শত্রুদের সাথে মুখোমুখি হোন। ”