নতুন খবরBangla News

যাদের কাছে রেশন কার্ড নেই তাদের জন্য সরকারের তরফ থেকে একটি বড় ঘোষণা, এতে উপকৃত হবেন তারা।

মোদি সরকার দেশের ক্ষমতায় আসার পর থেকে একের পর এক ভালো প্রকল্প শুরু করে চলেছেন। যেগুলির মাধ্যমে দেশের সাধারণ মানুষ খুবই উপকৃত হয়েছেন। মোদি সরকার এবার বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন খাদ্য সুরক্ষার দিকটি। তাই এবার দেশের ব্যবস্থা নিয়ে মোদি সরকার নিয়ে এলেন এক বড় সিদ্ধান্ত। আসুন সেই ব্যাপারটি নিয়ে আলোচনা করা যাক। আপনার সকলে এটা নিশ্চয়ই জানেন যে দেশের প্রতিটি গরীব পরিবারের মুখে প্রতিদিন ভাত তুলে দিতে মোদি সরকার খাদ্য সুরক্ষা আইন চালু করেছেন। কিন্তু এখনো অনেক জায়গায় এই আইনের ঠিকঠাক লাভ পাচ্ছেন না গরীব পরিবার গুলি। তাই তাদের জন্য এবার চলে এল একটা সুখবর।

আগে যখন আপনারা নিজেদের রেশনকার্ড এর সম্বন্ধে জানতে চাইতেন তখন আপনাদের যেতে হতো কোন একটি সরকারি অফিসে। সেখানে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা আপনাদের লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হতো।কখনো রোদে কখনো বৃষ্টিতে। কিন্তু অনেক সময় এমন হয়েছে এতক্ষণ নাইন দাড়ানোর পরেও আপনারা পাননি সাফল্য, আপনাদের খালি হাতে ফিরে আসতে হয়েছে। কিন্তু এবার মোদী সরকারের আমলে সেই সব অতীত। এবার আর আপনাদের কষ্ট করে বাইরে গিয়ে নিজেদের রেশনকার্ড সম্বন্ধে কিছু জানতে হবে না এবার আপনার মোবাইলে একটি মাত্র ক্লিক এর সাহায্যে জানতে পারবেন রেশন কার্ড বিষয়ক সমস্ত তথ্য।

এ ছাড়া ঐ সাইডে গিয়ে আপনি দেখতে পারবেন আপনার নিজের নাম এবং আপনার রেশন কার্ড বিষয়ক সমস্ত তথ্য। এছাড়াও আরও একটা ভালো জিনিস এখানে আমরা দেখতে পাবেন সেটা হচ্ছে আপনি যেখান থেকে রেশন কেনেন সেই রেশন দোকানের নাম। সবচেয়ে বড় কথা আপনার রেশন তোলার সময় যদি কোন রকমের অসুবিধা হয় তাহলে আপনি এই ওয়েবসাইটে গিয়ে সহজেই জানাতে পারবেন আপনার অভিযোগ এবং এই অভিযোগের ভিত্তিতে খুব তাড়াতাড়ি ব্যবস্থা নেওয়া হবে। সরকারের তরফ থেকে জানানো হয়েছে ওয়েবসাইটি খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।
#অগ্নিপুত্র

Related Articles

Back to top button