Skip to content

কী কারনে একাধিকবার দক্ষিণী সিনেমা প্রত্যাখান করেছেন পঙ্কজ ত্রিপাঠি, প্রথমবারের মতো তুলে ধরলেন কারণ

পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi) হলেন বলিউডের একজন অন্যতম প্রতিভাবান এবং বিখ্যাত অভিনেতা (Bollywood Actor)। তিনি গত কয়েক বছরে তাঁর অসাধারণ অভিনয়ের জন্য বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছেন, তবে শুধুমাত্র হিন্দি সিনেমা করতে পছন্দ করেন এই অভিনেতা। বেশ কিছুদিন ধরেই বলিউড ও দক্ষিণের সিনেমা নিয়ে চলছে টানা বিতর্ক। পঙ্কজ ত্রিপাঠিও এই বিষয়ে তাঁর মতামত দিয়েছেন।

পঙ্কজ ত্রিপাঠি বলেছেন যে, তিনি হিন্দি ছাড়া অন্য ভাষার সিনেমাতে কাজ করতে চান না। তিনি এই কথা বলার কারণও ব্যাখ্যা করেছেন এবং বলেছেন যে, তিনি হিন্দি ভাষা খুব ভাল বোঝেন, তাই তিনি অনুভব করেন যে, তিনি অন্য কোনো ভাষায় তাঁর আবেগ প্রকাশ করতে পারেন না। গোয়ায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার সময় পঙ্কজকে হলিউড ও দক্ষিণের সিনেমাতে কাজ করার বিষয়ে প্রশ্ন করা হয়।

এর উত্তরে তিনি বলেন, “আমার ভাষার কোনো সমস্যা নেই, তবে আমি হিন্দি সিনেমা অনেক পছন্দ করি। যার প্রধান কারণ হলো, আমি হিন্দি ভাষাতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।” তিনি আরো বলেছিলেন যে, “হলিউড ছাড়ুন, আমি তেলেগু এবং মালায়ালাম চলচ্চিত্র নির্মাতাদের কাছ থেকেও অনেক অফার পেয়েছি, তবে আমি মনে করি যে, আমি সেই চলচ্চিত্রগুলির প্রতি সুবিচার করতে পারবো না, কারণ আমি সেই সিনেমাতে আমার ভাষা বলতে পারবো না।”

আমরা আপনাকে বলি যে, প্রবীণ অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি, ‘এক্সট্রাকশন’ নামক হলিউড ফিল্মে কাজ করেছেন। যদিও এই সিনেমাতে তাঁর একটি খুব ছোট ভূমিকা ছিল। হিন্দি ছাড়া অন্য ভাষায় কাজ করার শর্ত দিয়েছেন পঙ্কজ। পঙ্কজ বলেন, “আমি অন্য ভাষার সিনেমাতে আমার চরিত্রে সেই ফিলিং দিতে পারব না। কেউ যদি আমার জন্য হিন্দি ভাষী চরিত্র লেখে, আমি যে কোনো ভাষার চলচ্চিত্র করতে প্রস্তুত।”