একের পর এক ফ্লপ সিনেমা দিয়ে বলিউডে দিন দিন নিজেদের জায়গা হারাচ্ছেন শাহরুখ-সালমান- আমির

আপনারা সবাই নিশ্চয়ই জানেন যে,’গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ফ্লপ, ‘বচ্চন পান্ডে’ ফ্লপ, ‘হিরোপান্তি ২’ ফ্লপ, ‘শাবাশ মিঠু’ ফ্লপ, ‘অনেক’ ফ্লপ এবং ‘ শামশেরা’ সিনেমাও সুপার ডুপার ফ্লপ, যা দেখে আমির খান ও শাহরুখের অবস্থা বেশ শোচনীয় কারণ  ‘লাল সিং চাড্ডা’ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হওয়ার জন্য প্রস্তুত এবং শুধুমাত্র আমির খান নয়, বলিউডের আশা ভরসা এই সিনেমার উপর নির্ভর করছে।

ভারতের অন্যতম বৃহৎ মাল্টিপ্লেক্স চেইন পিভিআর, ‘লাল সিং চাড্ডা’ সিনেমার নির্মাতা অর্থাৎ আমির খান অ্যান্ড কো একটি বিশেষ চুক্তি করেছেন। অন্যদিকে আমির খানের ‘লাল সিং চাড্ডা’, ‘রক্ষা বন্ধন’ সিনেমার সাথে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছে, তবে ‘দঙ্গল’ অভিনেতা তা কাটিয়ে উঠতে প্রস্তুতি নিচ্ছেন। বক্স অফিস ওয়ার্ল্ডওয়াইডের এক প্রতিবেদন অনুযায়ী, আমির খান একটি মাল্টিপ্লেক্সের সঙ্গে বিশেষ চুক্তি করতে চলেছেন।

এই কারণে বক্স অফিসে তাদের লাভ নিশ্চিত। এটি অবশ্যই অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমার পথকে কঠিন করে তুলবে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, আমির খান পিভিআরের সাথে একটি চুক্তি করেছেন, যার অধীনে তাঁকে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার জন্য তাঁর সমস্ত প্রাইম টাইম শো প্রি বুক করতে হবে এবং তাঁর চলচ্চিত্রটি শীর্ষ পর্দায় দেখাতে হবে। চুক্তি অনুযায়ী, পিভিআরকে প্রায় ১০ দিনের প্রাইম টাইম শোতে ‘লাল সিং চাড্ডা’ দেখাতে হবে।

আমির খানের পাশাপাশি শাহরুখ খানের অবস্থাও খুব একটা ভালো নয়। বক্স অফিসে ‘শমশেরা’ সিনেমার যেভাবে পতন হলো, সেই দেখে প্রযোজক যশ রাজ ফিল্মস তড়িঘড়ি করে তাদের পরবর্তী প্রজেক্ট ‘পাঠান’ সিনেমার প্রচার শুরু করেছে। যেখানে মুখ্য ভূমিকায় থাকবেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। এই সিনেমার মাধ্যমে শাহরুখ খান সক্রিয়ভাবে ৫ বছর পর রূপালী পর্দায় ফিরে আসবেন এবং তাঁর ভক্তরা আশা করেন যে, তিনি তাঁর মেধা দেখাতে এবং বলিউডের হারানো আধিপত্য পুনরুদ্ধার করতে সক্ষম হবেন। ‘পাঠান’ সিনেমাটি মুক্তি পাবে ২০২৩ সালের ২৫শে জানুয়ারী।