আগামী 48 ঘন্টার জন্য বিশ্বজুড়ে ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকবে।

আধুনিক যুগে মানুষ এতোটাই ইন্টারনেটের উপর নির্ভরশীল হয়ে পড়েছে, যে বলাই যায় মানুষ একদিন খাবার না খেয়ে থাকতে পারে কিন্তু একমুহূর্ত ইন্টারনেট ছাড়া মানুষের চলবে না। তাই নিয়ে এসেছি আপনাদের জন্য আজকে এক দুঃসংবাদ।পরবর্তী 48 ঘন্টা পর্যন্ত ইন্টারনেট কানেকশনে প্রবলেম হতে পারে, আমাদের যেসব মেন সার্ভার গুলি রয়েছে ,সেগুলির মধ্যে মেনটেনেন্স এর কাজ চলবে তার জন্য আপনি ইন্টারনেট সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে পারেন ।যে যে কারণে আপনার নেট স্লো কিংবা বন্ধ হতে পারে সেগুলি হল,
১)রাশিয়ায় ইন্টারনেটের ম্যান সার্ভারে মেনটেনেন্স এর কাজ চলবে তাছাড়াও হতে পারে কানেকশন ফেলইওর । তার জন্য বিশ্বজুড়ে ইন্টার্নেট গ্রাহকেরা পড়তে পারেন সমস্যাই।


২) আইসিএএনএন অর্থাৎ ইন্টারনেট করপরেশন অব নাম্বার কাজ চালিয়ে যাবে তাদের মেইনটেনেন্সের তার সাথে সাথে পরিবর্তন করা হবে “প্রটোটাইপ কি”।
৩) কমিশন অথরিটি জানিয়েছে ‘প্রোটোটাইপ কি’ পরিবর্তনের জন্যই হোক বা সার্ভার মেনটেনেন্স এর জন্যই হোক থাকতে পারে কিছুক্ষণের জন্য ইন্টারনেট শাটডাউন।
৪) বলা হচ্ছে যে, এই মেইনটেনেন্স এর দরুন গ্রাহকেরা যে যে সমস্যার সম্মুখীন হতে পারে সেগুলি হল, কোন নির্দিষ্ট ওয়েবসাইটে লগইন করা , টাকা লেনদেন করা বা কোন ওয়েবসাইট অ্যাক্সেস করা, ইত্যাদি ব্যাপারে সমস্যা দেখা দিতে পারে।