উচ্চতা বৃদ্ধির ক্ষেত্রে যে খাবারগুলি প্রয়োজনীয়। এই খাবারগুলি খেলে বাড়িয়ে তুলবে মানুষের উচ্চতা…

লম্বা চেহারা কার পছন্দ নয়, ছেলে হোক বা মেয়ে সকলেই কম বেশি লম্বা হতে চাই। উচ্চতার বিষয়টা মনে আসতেই অনেকে ছেলেবেলা থেকে ঝোলাঝুলি শুরু করে নানান ধরনের ব্যায়াম করে যোগা করে যার ফলে কিছুটা উচ্চতা বাড়লেও তা সম্পূর্ণ হয় না সঠিক খাবার দাবার ছাড়া। বর্তমান যুগে কি সম্মানীয় পেশা মডেলিং এক্ষেত্রেও মেয়ে বা ছেলে যেই পারফর্ম করুক উচ্চতা প্রয়োজন। ডিফেন্স লাইন হোক বা অভিনয় ক্ষেত্র উভয় ক্ষেত্রেই প্রয়োজনও তার সুগঠিত শরীর এর।চলুন জেনে নেওয়া যায় এমন কিছু খাবার দাবার সবজি যেগুলি আপনার উচ্চতা বাড়াতে সাহায্য করে এবং এর সাথে শরীর গঠনে সাহায্য করে:-

 

এই লিস্টে সর্বপ্রথম যে নামটি রয়েছে সেটি হল পালং শাক। পালং শাকের মধ্যে নানান রকম ভিটামিন এবং মিনারেল আছে যেগুলি উচ্চতা বৃদ্ধিতে সাহায্য করে।

*বাঁধাকপি ও উচ্চতা বৃদ্ধিতে বিশাল রকম সাহায্য করে বাধাকপি এর মধ্যে বিশেষ রকমের ফাইবার এবং ভিটামিন এ যুক্ত শরীর গঠনে সাহায্য করে।

*লিস্টে আর একটি গুরুত্বপূর্ণ নাম হল মটরশুটি কারণ এটি খেতেও বেশ মিষ্টি এবং সঙ্গে সঙ্গে এর উপকারী ফাইবার , ভিটামিন উচ্চতা বৃদ্ধিতে কার্যকরী।

*ভেন্ডি তো বুঝতে নানা ধরনের ভিটামিন এবং উচ্চতা কার্বোহাইড্রেট গ্রোথ হরমোনের ক্ষমতা বাড়াতে সাহায্য করে।

*সয়াবিন আমাদের সকলেরই পছন্দ এতে বিশাল পরিমান প্রোটিন থাকে এর জন্য একে গরিবের মাংস বলা হয় । সয়াবিন এর মধ্যে হাট এবং টিস্যু গঠন এর বিশেষ রকম এবিলিটি আছে যা উচ্চতা বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ রকম ভূমিকা পালন করে।

*ফুলকপিতে নানা ধরনের এন্টিঅক্সিডেন্ট উচ্চ পরিমাণে থাকে এবং এটি উচ্চতা বাড়ানোর ক্ষেত্রে একটি অতিগুরুত্বপূর্ণ সব্জি।

 

 

Related Articles

Close