২০২০ তে শুধু সড়ক ২ ই নয় তালিকায় রয়েছে আরও কয়েকটি বলিউড সিনেমা যা হতাশ করেছে দর্শকদের

২০২০ তে করোনা মহামারীর জেরে মার্চের মাঝামাঝি থেকে অক্টোবর পর্যন্ত বন্ধ ছিল সমস্ত সিনেমাহল থিয়েটার। তাই এই বছর ছবি মুক্তির একমাত্র জায়গা ছিল ওটিটি প্ল্যাটফর্ম। সেখানেই মুক্তি পেয়েছে একাধিক হিন্দি ছবি। তবে দর্শকদের মনে আশা জাগিয়েও হতাশ করেছে যে সমস্ত ছবি তার মধ্যে প্রথমেই রয়েছে সড়ক ২।

Sadak 2

এই বছরের সবথেকে হতাশাজনক ছবি মহেশ ভাট পরিচালিত সড়ক ২৷ প্রায় দুই দশক পরে পরিচালনার কাজে ফিরেছিলেন মহেশ ভাট। কিন্তু তার সিনেমাকে কার্যত রিজেক্ট করেছে জনতার আদালত৷ রেটিং মাত্র ১৷ সবচেয়ে খারাপ রেটিং। বিশ্বের সবচেয়ে অপছন্দের ভিডিওর তালিকায় দুই নম্বরে মহেশ ভাটের কামব্যাক ফিল্ম সড়ক ২। সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর পর এই ছবি নিয়ে চরম বিতর্ক দানা বেঁধেছিল

 

সড়ক ২ : IMDb-র রেটিং এ সড়ক ২-এর সংগ্রহ মাত্র ১ পয়েন্ট। বছরের সবচেয়ে খারাপ ছবির শিরোপা পেয়েছে পরিচালক মহেশের কামব্যাক ফিল্ম। করোনা আবহে সরাসরি ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেয়েছে এই ছবি। সড়ক ২- যে পথ ভুল করে বানিয়ে ফেলেছেন মহেশ, তা নিয়ে কোনও সন্দেহ নেই দর্শকদের মনে। সুশান্তের মৃত্যুর পর বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকা মহেশ ভাটের ছবির ট্রেলার বিশ্বের সবচেয়ে অপছন্দের ভিডিয়ো তালিকায় দু- নম্বরে রয়েছে।

 

কুলি নাম্বার ওয়ান, লক্ষ্মী সিনেমাগুলি আশার আলো দেখাতে পারেননি। লাভ আজকাল ছবির মুক্তির আগে থেকেই সারা আলি খান এবং কার্তিক আরিয়ানের রোমান্স ছিল চর্চায়। কিন্তু ইমতিয়াজ আলির এই রোমান্টিক ছবি দর্শকদের মন জয় করতে পারেনি।

ভূত পার্ট ওয়ান দ্য হন্টেড শিপ এর অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি কৌশল। এই ছবি দিয়েই ধর্ম প্রোডাকশনের ব্যানারে প্রথমবার অভিনয় করেছিলেন ভিকি কৌশল। কিন্তু এই ছবি দেখে ভয় পাওয়া তো দূর অস্ত, হেসে খুন দর্শকরা। তাই ভয়ের ছবি দেখে হাসি পাওয়াতে দর্শকদের মধ্যে আগ্রহ চলে গেছে। পয়সাটাই জলে মনে করছেন দর্শকরা৷

দোসরা অক্টোবর গান্ধীজীর জন্মদিনে মুক্তি পেয়েছিল ঈশা এবং অনন্যা পান্ডের সিনেমা খালি পিলি। এই ছবির জন্য 299 টাকা খরচ করেছেন হাতেগোনা মানুষ। যারা খরচ করেছেন তারাও এই ছবি দেখে অত্যন্ত হতাশ।

১ জানুয়ারি থেকে আসছে নতুন জীবন বীমা পলিসি, থাকছে একাধিক সুবিধা

 

অক্ষয় কুমারের লক্ষী এবছর দর্শকদের মনে আশা জানিয়েছিল। রূপান্তরকামী চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার। তাই স্বভাবতই দর্শকদের মনে প্রত্যাশা ছিল প্রচুর। ডিসনি প্লাস হটস্টারে এই ছবি মুক্তি পায়৷ কিন্তু অক্ষয় কুমারের লক্ষ্মী দর্শক সমালোচক কারো মন জয় করতে পারেনি। ট্রোলের মুখে পড়ে অক্ষয় কুমার কিয়ারা আদ্ভানি অভিনীত এই ছবি।

 

লক্ষ্মী : বছরের অপর বড় হতাশাজনক ছবি হল অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’। এই ছবিতে রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করছেন খিলাড়ি কুমার, স্বভাবতই লক্ষ্মী নিয়ে উত্তেজনার পারদ ছিল চরমে। দিওয়ালিতে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে ছবি মুক্তির পরেই ট্রোলের মুখে পড়ে টিম লক্ষ্মী। দর্শক-সমালোচক কারুই মন জোগাতে পারেননি অক্ষয় কুমার, কিয়ারা আডবানিরা। 

জনপ্রিয় দক্ষিনে ছবির রিমেক দুর্গামতী৷ এই ছবিতেও অভিনয় করেছিলেন অক্ষয় কুমার। এইছবি এবছর সুপার ফ্লপ।

coolie no. 1

বরুণ ধাওয়ান এবং সারা আলি খান কুলি নাম্বার ওয়ান মুক্তি পেয়েছে আমাজন প্রাইমে৷ এটা ছিল গোবিন্দা কারিশমা কাপুর অভিনীত কুলি নাম্বার ওয়ান এর রিমেক। কিন্তু প্রাসঙ্গিকতা না থাকায় দর্শকরা মুখ ফিরিয়েছেন এই ছবি থেকে৷