ফের নতুন করে ঘূর্ণাবর্তের চোখ রাঙানি! পশ্চিমবঙ্গের একাধিক জেলাতে বন্যার আশঙ্কা, তালিকায় রয়েছে

আলিপুর আবহাওয়া দফতরের সূত্রে জানানো হয়েছে, ফের একবার ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে রাজ্যের বিভিন্ন জায়গায়। গত কয়েকদিন দিন ধরেই কলকাতা সহ পাশাপাশি শহর গুলিতে চলছে বৃষ্টিপাত। গরম খুব একটা কমেনি দক্ষিণবঙ্গের মানুষজন গরমের দাপটে নাজেহাল। তবে এবারে হালকা হলেও মিলবে স্বস্তির নিঃশ্বাস। দেখে নিন কোন কোন জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টিপাতে ভাসবে শহর।

ফের একবার বৃষ্টির দাপট বাড়তে শুরু হবে দক্ষিণবঙ্গে। আগামী ৪৮ ঘন্টা জুড়ে পশ্চিমের জেলা গুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা। কলকাতা সহ পাশাপাশি শহর গুলিতে গরমের প্রভাব থাকবে আগামীকাল ও পরশু। বাতাসে আর্দ্রতা থাকার ফলে গরমের পরিমাণ বেশি।দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।আবহাওয়া

বুধবার থেকে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, মালদহ সহ আরও অন্যান্য জায়গাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।দার্জিলিং ও কালিম্পংয়ে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। কোচবিহারে হতে পারে ভারী থেকে অতিভারী বৃষ্টি। দক্ষিণ দিনাজপুর ও উত্তর দিনাজপুরে বজ্র বিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে ।আবহাওয়া খবর

বর্তমানে ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ পশ্চিমবঙ্গোপসাগর ও তামিলনাড়ু উপকূলে। এরই সাথে আবারো একটি নতুন ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। নতুন এই ঘূর্ণাবর্ত তৈরী হবে পশ্চিম মধ্য ও উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে। কলকাতার আকাশ মেঘলা। বৃষ্টি হবে মালদহ জেলা সহ উত্তর দিনাজপুর ও দক্ষিণ চব্বিশ পরগনা, মেদিনীপুর, দার্জিলিং, কোচবিহার, দুই বর্ধমান, সিকিম, মেঘালয়, তামিলনাড়ু, চেন্নাই, বিহার উত্তরাখন্ড, কেরল আরো কিছু জায়গায়।

কয়েকটি জায়গায় প্রবল হাওয়া সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। অন্যদিকে ২৭ অগাস্টের আশপাশে প্রবল বর্ষণে সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গ, সিকিম, মেঘালয়, অসম, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, বিহার, কেরল, পুদুচেরি। আগামী তিনদিন বেশ কয়েকটি জায়গায় দমকা হাওয়ার সঙ্গে প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে।