তৃণমূল শিবিরে আরও এক বড় ধাক্কা! তৃণমূল ছেড়ে প্রায় পাঁচ হাজার কর্মী সমর্থকেরা যোগদান করলেন বিজেপিতে…

2019 এর লোকসভা নির্বাচনের আগে থেকেই তৃণমূল থেকে নেতাকর্মীদের এক এক করে বিজেপিতে যোগদান করার খবর বেরিয়ে আসতে লেগেছিল। আর তা যেনো প্রায় হিড়িকে এসে দাঁড়িয়েছে। প্রায় প্রতিদিনই দেখতে পাওয়া যাচ্ছে তৃণমূল শিবির থেকে এক এক করে দল কর্মীরা বিজেপিতে যোগ দিচ্ছেন। সংসদ বিধায়ক স্তর থেকে বিজেপিতে যোগ দেওয়া কর্মী-সমর্থকদের তালিকা বেশ বড়ো হয়ে দাঁড়িয়েছে।

আর সেই তালিকা কে আরো দীর্ঘ করে দিল উত্তর 24 পরগনার প্রায় 5000 এর ও বেশি তৃণমূল কর্মী সমর্থকেরা। বৃহস্পতিবার নৈহাটি রেল মাঠে বিজেপির এই বিজয় সমাবেশের অনুষ্ঠানে সাংসদ হিসেবে জয়ের জন্য দিলীপ ঘোষ এবং অর্জুন সিংকে সম্বর্ধনা জ্ঞাপন করে বিজেপির ব্যারাকপুর জেলা সংগঠনের শীর্ষ নেতৃত্বরা। এই দিনে জনসভায় উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ।

তাছাড়া ছিলেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অর্জুন সিং, ভাটপাড়া পৌরসভার বিজেপির পুরপ্রধান সৌরভ সিং,ব্যারাকপুর এর সাংগঠনিক জেলা সভাপতি ফাল্গুনী পাত্র সহ কয়েক হাজার বিজেপি কর্মী সমর্থকেরা। এই দিন বিজেপি এই বিজয় সমাবেশ অনুষ্ঠানের মঞ্চে উত্তর 24 পরগনা বিভিন্ন অঞ্চল থেকে প্রায় পাঁচ হাজার তৃণমূল কর্মী সমর্থকরা বিজেপিতে যোগদান করে।বাংলা থেকে গতকালই মোদির হাত শক্ত করলেন আরো দুইশো জন নেতাকর্মী। যা এখন শাসক দলের কাছে মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

ইতিমধ্যে বিজেপির হাতে চলে এসেছে তিন তিনটি পৌরসভা। সাথে এসেছে বিজেপির হাতে ভাটপাড়া পৌরসভা। এমনকি ইতিমধ্যে সে সমস্ত পুরসভার কাউন্সিলররা বিজেপিতে যোগদান করেছেন। তবে মুকুল ঘোষ এর দাবি আগামী দিনে অর্থাৎ কয়েক মাসের মধ্যেই বহু পৌরসভায় তাদের হাতে আসতে চলেছে আর এই পরিস্থিতিতে হাওড়া গ্রামীণ জেলায় বড়সড় ভাঙ্গন ধরালো বিজেপি।আর অন্যদিকে মুকুল রায় হুঁশিয়ারি দিয়েছেন 2021 সালের আগে মমতা সরকার ভেঙ্গে ফেলবেন।অন্যদিকে কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় বলছেন সাত দফায় তৃণমূল ছেড়ে বিধায়কেরা এবার বিজেপিতে যোগদান করবে।

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা হুঁশিয়ারি দিয়ে বলেছেন কেউ তৃণমূল ছেড়ে যাবে না। মুকুলের এই হুঁশিয়ারি শুধুমাত্র কথাতেই। আর অন্যদিকে ইতিমধ্যে বিজেপিতে যোগ দিয়েছেন শুভ্রাংশু রায়,বিষ্ণুপুরের তৃণমূল বিধায়ক। আর অন্যদিকে বুধবার দিন দিলীপ ঘোষ জানিয়েছেন এই গোটা মাস যোগদানের ওপর জোর দিতে চলেছে বিজেপি।আর এই হুঁশিয়ারি দেওয়ার পরই হাওড়া গ্রামীণ এলাকায় তৃণমূলের বড় ভাঙ্গন ধরালো বিজেপি।

Suvho Gope

Fast content writer, writes on Breaking News of india anmd all over The world. Graduated in English. Contact: Suvhogope422@gmail.com

Related Articles

Close