অবশেষে সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে, 2019 এর লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে প্রার্থী হতে চলেছেন মাধুরী দীক্ষিত।

প্রসঙ্গত লোকসভা নির্বাচন নিয়ে রাজনৈতিক মহলে উত্তেজনা চরমে পৌঁছে গিয়েছে। হাতেগোনা মাত্র কটা দিন, লোকসভা নির্বাচন প্রায় চলে এলো। আর এ লোকসভা নির্বাচনে জেতার জন্য সমস্ত রাজনৈতিক দলগুলি তাদের পুরোপুরি চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর এই সময় একটা দারুণ চমক দিল বিজেপি। কিছুদিন ধরে রাজনৈতিক মহলে জল্পনা উঠেছিল যে আগামী লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হচ্ছেন মাধুরী দীক্ষিত। অবশেষে এই জল্পনার অবসান ঘটল। রাজনৈতিক মহল থেকে জানা গেছে যে ইতিমধ্যেই বিজেপি প্রার্থী বাছাই কার্যে মাধুরী দীক্ষিতের নাম রাখা হয়েছে। খবর সূত্রে জানা যায় যে বিজেপির শীর্ষ নেতৃত্বে তাকে পুনে নির্বাচন কেন্দ্র থেকে দাঁড় করাতে চান।

এ বছর পুনেতে প্রচার চলাকালীন অমিত শাহ মাধুরী দীক্ষিতের বাড়িতে গিয়ে দেখা করে আসেন। নরেন্দ্র মোদী এবং বিজেপির নানা সাফল্যের কথা তার কাছে তুলে ধরেন। এবং তার পরেই জল্পনা উঠে যে বিজেপি প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারেন মাধুরী দীক্ষিতকে। বিজেপির শীর্ষ নেতৃত্বের দাবি যে এখন থেকে কিছু কিছু লোকসভা আসনে প্রার্থী বাছাই করে নিতে চান তাঁরা । আর এই বাছায়ের কাজে মাধুরী দীক্ষিতকে পুনে নির্বাচন কেন্দ্রে দিতে চান তাঁরা।
2018 এর লোকসভা নির্বাচনে বিজেপি প্রায় 3 লাখেরও বেশি ভোটের ব্যবধানে কংগ্রেসের হাত থেকে পুনের আসনটি ছিনিয়ে নেন। তাই এই আসনটি ফের বিজেপি ধরে রাখতে চান তাই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।