কৃষি বিলের প্রতিবাদে জিও সিম বয়কটের ডাক দিলেন কৃষকেরা

আরও প্রবল হচ্ছে কৃষক আন্দোলন। দিকে দিকে কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন কৃষক থেকে শুরু করে দেশের সাধারণ মানুষ এবং বিভিন্ন রাজনৈতিক দল। আর সেই প্রতিবাদের পথে হেঁটেই এবার মুকেশ আম্বানির টেলিকম সার্ভিস বর্জনের ডাক দিলেন কৃষকরা।

রিলায়েন্স জিও সিম এই মুহূর্তে দেশের সবথেকে জনপ্রিয় টেলিকম প্রোভাইডার। 2016 সালে রিলায়েন্স জিও বাজারে আসার পর থেকেই জাঁকিয়ে বসেছে তাদের ব্যবসা। মানুষের সুবিধার্থে জিও রিচার্জ প্ল্যান আনা হয়েছে৷ জিও ব্যবহার করতে শুরু করেছেন দেশের বিভিন্ন প্রান্তের মানুষ৷ তুলনামূলক কম টাকায় ভালো প্ল্যান তাই রাতারাতি জনপ্রিয় হয়েছিল।

Bharat bandh: India farmers protest against law - BBC News

 

 

ইএসআই থাকলে আর নেই চিন্তা অসুস্থ হলে পাবেন এই সব সুবিধা

কৃষকরা জিও বর্জন করতে শুরু করেছেন কারণ কেন্দ্রের সঙ্গে বৈঠক নেতাদের কোন সূত্র বেরোয় নি। কেন্দ্রের প্রস্তাবে রাজি হননি দেশের কৃষক সংগঠনের নেতারা। কেন্দ্র সরকারের প্রস্তাব মানতে নারাজ কৃষকরা। আর তারপরেই তারা আদানি এবং আম্বানির প্রডাক্ট বর্জনের ডাক দিয়েছেন। তার সঙ্গেই জাতীয় জিও সিম বয়কট করতে চলেছেন। এটা টুইটারে শেয়ার করেন সাংবাদিক সন্দীপ সিং।

শেয়ার করার পর টুইটটি ট্রেন্ডিং হয়৷ #boycottjio মুকেশ আম্বানি টেলিকম সংস্থাকে বড় চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে এই প্রতিবাদ৷ যারা জিও সিম ব্যবহার করেন তাদের বেশির ভাগ মানুষই মধ্যবিত্ত পরিবারের৷ দেশের অধিকাংশ কৃষক তাদের পরিবার ব্যবহার করেন জিও সিম। তাই তাদের বয়কট এর ডাক আম্বানির ব্যবসায় কিছুটা হলেও ঝুঁকি হতে পারে৷