সোশ্যাল মিডিয়া জুড়ে ভাইরাল মেসেজ! মাত্র ১২০০০ টাকা দিলেই ৩০ মিনিটে পেয়ে যাবেন ৪ কোটি টাকা

সামান্য কিছু টাকা দিলেই পেয়ে যেতে পারেন কিছু বড় অঙ্কের টাকা খুব সীমিত সময়ের মধ্যে। আর এই টাকার অংক লাখে নয় কোটিতে। হ্যাঁ ,এবার এরকমই প্রলোভন মুলক ম্যসেজ পাঠানো হচ্ছে বিভিন্ন কোম্পানির সিমের গ্রাহকদের মোবাইলে ।আর এই ম্যসেজ এ ক্লিক করলেই হয়ে যাচ্ছে সর্বস্ব শেষ। কিছু টাকার বিনিময় গাড়ি, কোউন বানেগা ক্রোড়পতি থেকে বড় অঙ্কের টাকা পুরস্কার হিসেবে পাওয়া, ব্যাংকের থেকে ফোন করে আপনার এটিএম এর গুপ্ত পিন কোড জানা এরকম ফাঁদ হামেশাই ফেলে থাকেন সাইবার ক্রাইমের অপরাধীরা।

বর্তমানে ১২ হাজার ৫০০কোটি টাকা দিয়ে পেয়ে যেতে পারেন ৪ কোটি টাকা মাত্র ৩০মিনিট সময়ের মধ্যে ,এমন প্রতারণা মূলক ম্যসেজ গ্রাহকদের ফোনে প্রায়ই আসছে। আর তাতে বিভিন্ন গ্রাহকেরা তাদের সর্বস্ব হারাচ্ছেন সেই ম্যসেজে এ ক্লিক করে, কোটি টাকা জিতে নেওয়ার লোভে ।অনেকে আবার এই ম্যসেজের স্ক্রিনশট নিয়ে রেখে তার সত্যতা যাচাই করছেন। আর সেই বিষয়ে তথ্য খুঁজতে নেমে চাঞ্চল্যকর নথি পেয়েছেন অধিকারীরা।

মেসেজ কোথা থেকে পাঠানো হচ্ছে জানেন কি দেখুন :-

এই ম্যসেজগুলি পাঠানো হচ্ছে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নামে আর সেখানে দাবি করা হচ্ছে ৩০ মিনিটের মধ্যে ১২হাজার৫০০টাকা দিলেই আপনার একাউন্টে ক্রেডিট হয়ে যাবে চার কোটি টাকা। তবে তার জন্য আপনার ব্যাংক একাউন্টের ডিটেলস সেই ম্যসেজে পুনরায় পাঠাতে হবে। আর বিপদ শুরু হচ্ছে এখান থেকেই।

এই বিষয়ে PIB(The Press Information Bureau) এর তরফ থেকে সাধারণ মানুষকে আরো সতর্ক হতে বলা হয়েছে। PIB সাধারণ মানুষকে টুইট করে বলেছেন ১২হাজার৫০০টাকা লাগিয়ে ৪কোটি টাকা আয় করা কোনভাবেই সম্ভব নয়। কিছু জিনিস শুনতে ভালো লাগলো ও তা অসম্ভব ।জালিয়াতির সময় সরকারি নাম বা কোন বড়োসড়ো কোম্পানির নাম তারা ব্যবহার করে সহজেই মানুষের বিশ্বাস অর্জন করছে।

আর এই প্রলোভনে পা দিয়ে ফেলে সাধারণ মানুষ। PIB এই বিষয়ে সাধারণ মানুষকে বিশ্বাস করানোর জন্য সিনেমার ক্লিপস এর কথা উল্লেখ করেছেন ।যেখানে২৫ দিনের মধ্যে টাকা দ্বিগুণ হবে এমন প্রলোভন দেখিয়ে মানুষকে জালিয়াতি করা হয়েছে। তাই তারা বলেছেন এরকম লাভজনক প্ররোচনা বিষয়ে সতর্ক হতে এবং তাদের কষ্টের টাকা যেন জালিয়াতি ভাবে চুরি করে না নিতে পারে সেই জন্য নিজেদের আরো সাবধান হতে।