দেখানো হবে না WhatsApp-এ বিজ্ঞাপন! WhatsApp-এ বিজ্ঞাপনের সিদ্ধান্তকে বাতিল করল ফেসবুক…

যেমনটা আমরা জানি ব্রায়ান অ্যাক্টন ও জান কোমের কাছ থেকে 2014 সালে 22 বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে হোয়াটসঅ্যাপ কে কিনে নিয়েছিল ফেসবুক। আর তারপর থেকেই হোয়াটসঅ্যাপ হয়ে যায় ফেসবুকের অধীনে।আর কিছুদিন আগের থেকে এ কথা শোনা যাচ্ছিল বেশ জোরেশোরে শোনা যাচ্ছিল যে এবার ফেসবুকের মতনই এবার হোয়াটসঅ্যাপের মেসেজ প্লাটফর্মেও বিজ্ঞাপন দেখানো পরিকল্পনা নেওয়া হচ্ছে এই সংস্থার তরফ থেকে।

যার দরুন ঠিক করা হয়েছিল যে এবার এই হোয়াটসঅ্যাপ মেসেজ ও স্ট্যাটাসে বিজ্ঞাপন দেখানোর বন্দোবস্ত করা হবে। তবে এখন যে খবরটি বেরিয়ে আসছে সেখানে শোনা যাচ্ছে যে WhatApp এ এই মেসেজ ও স্ট্যাটাসে যে বিজ্ঞাপন দেখানোর কথাটি বলা হচ্ছিল সেটিকে কোনভাবেই মেনে নিতে পারেননি WhatsApp- এর সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন ও জান কোম। তাই এই দু’জন 2017 সালে এই সংস্থাটি ছেড়ে বেরিয়ে যান। আর অন্যদিকে মেসেজিং অ্যাপে Facebook- এর এই বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত নিয়ে দীর্ঘদিন ধরেই বিতর্ক চলছিল।

শুধু তাই নয় এই বিষয়ে মতভেদ দেখা দিয়েছিল সংস্থার অন্দরেও। অবশেষে WhatsApp -এ বিজ্ঞাপন দেখানোর সিদ্ধান্ত থেকে সরে এল Facebook সংস্থা। অবশেষে মেসেজিং অ্যাপের মেসেজ ও স্ট্যাটাসে এই বিজ্ঞাপন দেখানোর যে পরিকল্পনা তা বাতিল করল এই সংস্থা। এ বিষয়ে ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’ (The Wall Street Journal) এ প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে যে WhatApp যে বিজ্ঞাপন দেওয়ার পরিকল্পনা করা হয়েছিল এবং তার জন্য গঠন করা হয়েছিল এক বিশেষ দল তবে পরবর্তী কালে সেই দলটিকে ভেঙ্গে দেওয়া হয়েছে।

এমনকি প্রকাশিত এই রিপোর্টের মাধ্যমে জানতে পারা যায় ওই দলের সমস্ত যে কাজগুলি করা হয়েছে সেগুলি মুছে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সংস্থার তরফ থেকে এমনটাই জানা যাচ্ছে।তবে বলে রাখি এই বিষয়ে এখনো পর্যন্ত কোন মন্তব্য মিলেনি সরাসরি ফেসবুকের পক্ষ থেকে।

Related Articles

Close