ফেসবুকের মালিক মার্ক জাকারবার্গের বিলাসবহুল জীবন যাপন ধরা পড়বে এই 10 টি ছবিতে, যা দেখে চমকে যাবেন আপনিও

মার্ক জুকারবার্গ, এই মানুষটাকে আলাদা পরিচয় দিতে লাগে না। আজ বিশ্বের দরবারে আমাদের সকলকে ফেসবুকের সঙ্গে পরিচয় করিয়েছেন মার্ক জুকারবার্গ। এই ফেসবুকের মাধ্যমে আমরা প্রতিনিয়ত আরো এগিয়ে চলছি ভবিষ্যতের দিকে। ফেসবুকের মাধ্যমে কখনো পুরনো বন্ধুকে খুঁজে পাওয়া যায় কখনো আবার এই ফেসবুকের মাধ্যমে মানুষ নতুন কাজের দিশা খুঁজে পায়। চলুন আজ ছোট করে দেখে নেওয়া যাক কোন কোন জিনিসের মালিক।

১) মার্ক জুকারবার্গের রয়েছে ক্যালিফোর্নিয়ার বুকে একটি বিলাসবহুল বাড়ি। যার দাম প্রায় ৫২ কোটি টাকা। এই বাড়িতে তিনি তাঁর স্ত্রী এবং একমাত্র কন্যার সঙ্গে থাকেন।

২) প্রাইভেট জেট: মার্ক জুকারবার্গ- এর প্রাইভেট জেট থাকবে না তা কি কখনো হয়, তিনি তাঁর প্রাইভেট এই বিমানে চেপে বিশ্বের নানা স্থানে ভ্রমণ করেন। এটির দাম ৩৬ কোটি টাকা।


৩) কাউরাই নামে একটি আইল্যান্ডে ৭০০ একর জমি রয়েছে মার্ক জুকারবার্গ এর।

৪) ১০ কোটি টাকার গাড়ি রয়েছে মার্ক জুারবার্গের। pagani huayra নামে এই গাড়িটি রয়েছে তাঁর দখলে।

৫) চ্যান জুকারবার্গ বায়োহাব নামক একটি রিসার্চ অর্গানাইজেসন রয়েছে মার্ক জুকারবার্গ এর দখলে। স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আন্ডারে এখানে ফিজিকস, সাইন্স এবং ইঞ্জিনিয়ারিং পড়াশোনা হয়।

৬) ৭৩ কোটি টাকার সিকিউরিটি গার্ড রয়েছে মার্ক জুকারবার্গ এর। যদিও এতগুলো সিকিউরিটি গার্ড রাখা একেবারে যথাযথ,কারণ বিশ্বের তিন নম্বর ধনী ব্যক্তি বলে কথা মার্ক জুকারবার্গ।

৭) সান ফ্রান্সিস্কতে মার্ক জুকারবার্গের রয়েছে ৭২ কোটি টাকার একটি বিশাল আকার ঘর, হ্যাঁ ঠিকই শুনেছেন একটি ঘর যার দাম ৭২ কোটি টাকা।

৮) ৩০ হাজার টাকার টি-শার্ট পড়েন মার্ক জুকারবার্গ। আমরা সবসময় যে টি-শার্টটি পড়ে তাকে দেখতে পাই সেই টি-শার্টের দাম প্রায় ৩০ হাজার টাকা।

৯) মার্ক জুকারবার্গ এর কাছে রয়েছে একটি হাঙ্গেরীয়ান শেপ ডগ, এছাড়া রয়েছে একটি বহু মূল্যবান ছাগল, যার নাম বিটকয়েন।

১০) চ্যাম জুগারবার্গ ইনিশিয়েটিভ বলে একটি সংস্থার মালিক মার্ক জুকারবার্গ। এই সংস্থার মালিক মার্ক জুকারবার্গ এবং তার স্ত্রী দুজনেই। এই সংস্থার অধীনে দম্পতিরা তাঁদের ৯৯ শতাংশ অর্থ লগ্নি করে ফেসবুকে।