Skip to content

এক রিচার্জেই সবকিছু, মাত্র ২৪৯ টাকাতেই মিলবে ৯ টি OTT Apps এর সাবস্ক্রিপশন, ফ্রি কলিং সহ ডাটার সুবিধা

একদিকে যেমন এয়ারটেল (Bharti Airtel) এবং জিও (Jio) কোম্পানির মত বেসরকারি টেলিকম সংস্থাগুলি আমাদের প্রতিনিয়ত নতুন নতুন অফার দিয়ে খুশি করে রাখছে তেমন অন্যদিকে ভারতের একমাত্র সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল (Bharat Sanchar Nigam limited) চেষ্টা করছে মাথা উঁচু করে দাঁড়ানোর। খারাপ নেটওয়ার্ক হবার কারণে বিএসএনএল এখন অনেকটাই পিছনে পড়ে রয়েছে প্রতিযোগিতার মাঝে। কিন্তু তাও প্রতিনিয়ত সে চেষ্টা করছে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার।

এবার বিএসএনএল একটি দুর্দান্ত পরিকল্পনা নিয়ে এল যা এয়ারটেল এবং জিওকে চিন্তায় ফেলে দিতে পারবে। ২৪৯ টাকায় আনলিমিটেড নাইট কলিং সহ ৫ জিবি ডেটা দিতে চলেছে জিও। পুরো এক মাসের জন্য আপনি পাবেন এই রিচার্জের বৈধতা। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এটি একটি ব্রডব্যান্ড প্ল্যান। এই প্ল্যানের মধ্যে আপনি ৯ টি ওটিটি অ্যাপের সাবস্ক্রিপশন পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে। অর্থাৎ একটি রিচার্জ করলেই আপনি পেয়ে যাবেন বেশ কয়েকটি সুযোগ-সুবিধা একসঙ্গে। চলুন একটু বিস্তারিত জেনে নেই এই বিষয়ে।

প্রথমেই বলি, বিএসএনএল হল এমন একটি সরকারি টেলিকম কোম্পানি, যার পূর্ণরূপ হল ভারত সঞ্চার লিমিটেড। সম্প্রতি এই কোম্পানি ২৪৯ টাকায় একটি ব্রডব্যান্ড প্ল্যান চালু করেছে যেখানে আপনি 5gb ডেটা সহ পাবেন আরও অনেক সুযোগ সুবিধা। প্রতিদিন ৮ এমবিপিএস গতি সম্পন্ন ইন্টারনেট ব্যবহার করতে পারবেন আপনি, ৮ এমবিপিএস গতি সম্পন্ন নেট শেষ হয়ে গেলে আপনি পাবেন ১ এমবিপিএস গতি সম্পন্ন অতিরিক্ত ইন্টারনেট।

এই ব্রডব্যান্ড প্ল্যানটি কিন্তু ভারতের যে কোন স্থানে উপলব্ধ নয়। এটি জম্মু-কাশ্মীর এবং আন্দাবান নিকোবর ছাড়া ভারতের সর্বত্র উপলব্ধ। তবে আপনি যদি জম্মু-কাশ্মীর এবং আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে বসবাস করেন তাহলে এটিই আপনার জন্য নয়। এই প্ল্যান রিচার্জ করলে আপনি পেয়ে যাবেন ZEE5, SonyLIV, Voot Select, Yupp TV, aHa, Lionsgate Play, Hungama, Disney+ Hotstar-এর মতো নয়টি ও টি টি অ্যাপের সাবস্ক্রিপশন।

এটি রিচার্জ করলে যে সাবস্ক্রিপশন পাবেন সেটি আপনি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ডিভাইসে ব্যবহার করতে পারবেন। এছাড়া এটি আপনি স্মার্ট টিভিতেও অ্যাক্সেস করতে পারবেন।