বাংলায় এসে রাজনাথ সিং যা করলেন জানলে প্রতিটি বাঙালি গর্ববোধ করবেন !

আজকের এই খবরটি শ্যানার পর প্রতিটি বাঙালির7 গর্ববোধ করবেন ! বাংলা এসে একেবারে বাঙালি বাবু হয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। টুইটার অ্যাকাউন্টে তার নাম টি পরিবর্তন করে বাংলায় লিখে দেন এ দিন কলকাতায় এসে তিনি বলেন তার প্রাণের শহরে চলে এসেছেন। সোমবার তিনি বৈঠকের কথা জানিয়েছেন এবং এটাই ছিল তার চমক বাংলায় এসে। বাংলায় নামটি কেবল একদিনের জন্যই রাখেন তিনি, তারপর পুনরায় হিন্দিতে রাজনাথ সিং করে নেন ! কারণ বাংলায় লেখাটি থাকায় টুইটারে সার্চ করতে চাইলে সকলকে বাংলায় সার্চ করতে হবে, কিন্তু ভারতের অধিকাংশ ব্যক্তি বাংলা জানেননা, তাই তিনি নাম পুনরায় চঙে করে নেন ! যাইহোক একজন অবাঙালি হয়ে তিনি যা করলেন সত্যিই তা সকলের মন জয় করার মত !

গতকালই তিনি ইস্টার্ন জেনারেল কাউন্সিলের বৈঠকে যোগ দিতে কলকাতা পৌঁছে যান। এদিন রাজনাথ সিং দুপুর 11 টা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ আরো 4 রাজ্যের প্রতিনিধির সাথে বৈঠক করেন।এই বৈঠকের মূল বিষয় হবে সীমান্তবর্তী এলাকাগুলোতে চোরাচালান মাদকদ্রব্য পাচার গরু পাচার ইত্যাদি সানি দীর্ঘদিন ধরে চেষ্টা করো কেন্দ্রীয় সরকার বন্ধ করতে পারছিলেন না তাই তিনি এ বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়ার জন্যই এই বৈঠক করেন।

এ বিষয়ে করা পদক্ষেপ নিতে পশ্চিমবঙ্গ ছাড়াও আরো প্রতিবেশী রাজ্য বিহার উড়িষ্যা ঝাড়খন্ড এদের সাথে বৈঠকে বসবেন তিনি।সীমান্তে নিরাপত্তা ছাড়াও বৈঠকে আলোচনা হবে পুলিশদের আধুনিকরণ,মাওবাদী সমস্যা,রাজ্য গুলির সাথে পারস্পরিক সম্পর্ক, ইত্যাদি নিয়ে। এই বৈঠকে উপস্থিত থাকবেন মুখ্য সচিব মলয় দে সহ আরো উচ্চাপদাধিকারী ব্যক্তিরা।