হেরেও শিবরাজ চৌহান পেতে চলেছেন বড়ো পদ , জানার পর বিরোধীরা পাবে বড়ো ঝটকা !

বিগত ৫ টি রাজ্যে হার গেরুয়া শিবিরকে কিছুটা হলেও পিছনে ঠেলে দিয়েছে। সামনে লোকসভা নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই করতে নেমে পড়েছে প্রত্যেকটি রাজনৈতিক দল। লোকসভা ভোট যত সামনে আসছে গেরুয়া শিবির ততো সক্রিয় হচ্ছে । তাই লোকসভা ভোটকে কেন্দ্র করে আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি নিতে চলেছেন এক বড় রাজনৈতিক পদক্ষেপ। ইতিমধ্যে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী শিবরাজ সিং চৌহানকে বিকাশ পুরুষ মোদীজি দ্বারা দেওয়া বড় পদ সম্পর্কে কথা আসছে। যেমন আমরা সবাই জানি যে মধ্য প্রদেশে অনুষ্ঠিত নির্বাচনে বিজেপি ২৩০ টি আসন মধ্যে ১০৯ টি আসন পেয়েছে ও কংগ্রেসের ১১৪ টি আসনের ভার পেয়েছে ।

বিজেপির মধ্যপ্রদেশের দখলকে মাত্র ৫,০০০ ভোটে হারানো হয়েছে , কিন্তু যাই হোক তবুও ক্ষমতায় এখন কংগ্রেসের হাতেই আছে । মধ্যপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রীর কমলনাথ জানিয়েছেন, মোদীজি শিবরাজ চৌহানকে একটা বড় পদ দেওয়ার নিয়ে চিন্তা ভাবনা করছেন । শুধু তাই নয় , নতুন মুখ্যমন্ত্রী কমলনাথ নিজেই তাকে শ্রদ্ধা জানাচ্ছেন । তবুও আমরা সবাই জানি যে তিন রাজ্যের মধ্যে পরাজয়ের পরে বিজেপি ২০১৯ এর ভোটের প্রস্তুতি আরও দ্রুততর হয়েছে এবং এই পরিকল্পনার জন্যই মোদী এই পদক্ষেপ নিতে চলেছে । মনে হচ্ছে, মধ্যপ্রদেশে শিবরাজ এর জনপ্রিয়তা বজায় রাখার জন্য মোদিজি শিবরাজ সিংকে কেন্দ্রীয় ক্যাবিনেটে একটি বড় পদ দেবার মন তৈরি করেছেন।


ইতিমধ্যেই খবরে আসছে, সংসদ নির্বাচনে ২০১৯ সালের নির্বাচনে শিবরাজ বিতাড়িত করা হতে পারে, কারণ এই শহর থেকে সুষমা স্বরাজ নির্বাচনের লড়াইয়ে মনোনীত হলে বিজেপি ২০১৯ লোকসভা নির্বাচনে কোনো ভাবেই ছাড় পাবে না । তিনটি রাজ্যে পরাজিত হবার পর প্রতিটি কর্মীকে সক্রিয় করা হয়েছে এবং লোকসভা নির্বাচনে জন্য সবাই উঠে পড়ে লেগেছে।