আন্তর্জাতিক স্তরে ভারতকে বদনাম করতে গিয়ে এবার ইউরোপীয় পার্লামেন্টে মুখ পুড়লো পাকিস্তানের, দেওয়া হল জোর ধমক..

আন্তর্জাতিক স্তরে পাকিস্তান বরাবরই চেষ্টা করছে কীভাবে ভারতের নাম সেখানে বদনাম করা যায়। তবে তাদের সমস্ত চেষ্টায় হয়েছে বিফল এক্ষেত্রে সুফল মেলেনি পাকিস্তানের। তবে এবার যে খবরটি বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে ভারতকে বদনাম করতে গিয়ে আরও একবার মুখ পুড়লো পাকিস্তানের।ইউরোপের তরফ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হল জঙ্গিরা পাকিস্তান থেকে আসছে বলে।এদিন ইউরোপিয়ান ইউনিয়নের পার্লামেন্টের সদস্যরা জানিয়েছেন পাকিস্তান পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছে।

শুধু তাই নয় পাকিস্তান এমন একটা জায়গা যেখানে বসে জঙ্গিরা ইউরোপে প্রাণহানি হামলার পরিকল্পনা করে বেড়ায়। সাথে সে দেশের মানবাধিকারের অবস্থা একদম যা তা। এই দিন ইউরোপীয় ইউনিয়ন পার্লামেন্টের সদস্যরা জানিয়েছেন যে বিশ্বের মহান তম গণতন্ত্রের দেশ হল ভারত আর সেখানেই জঙ্গির কার্যকলাপ হয়েছে এই দিকে আমাদের নজর দেওয়া উচিত।

তবে এখানেই শেষ নয় তারা আরো বলে যে জঙ্গিরা তো আর চাঁদ থেকে আসছে না তারা আসছে প্রতিবেশী দেশ থেকেই। তাই আমাদের এখন উচিত ভারতের পাশে দাঁড়ানোর। ইউরোপিয়ান ইউনিয়নের সদস্য যার নাম Fulvio Martusciello তিনি বলেন পাকিস্তান লাগাতার পরমাণু হাতিয়ার ব্যবহার করার হুমকি দিচ্ছে, পাকিস্তান এরকম একটি দেশ যারা ইউরোপের দেশ গুলিতে জঙ্গি হামলা করানোতে সফল হয়েছিল আর তাছাড়া পাকিস্তানে রোজই মানবাধিকার লংঘন হয়।

এই দিন তিনি পরিষ্কারভাবে জানিয়ে দেন কাশ্মীর ইস্যুটি ভারত এবং পাকিস্তানের অন্তবর্তী মামলা তাই এই দুই দেশকে এই বিষয়ে কথাবার্তা বলা উচিত। তাই এই ইস্যুতে শান্তিপূর্ণভাবে সমাধানের জন্য দুটি দেশকে কথাবার্তা চালানো উচিত বলে ইউরোপীয় ইউনিয়ন সদস্যের সংসদ জানান।শুধু তাই নয় তিনি এদিন পরিষ্কার করে বলেন এই মামলায় তৃতীয় কোন পক্ষের হস্তক্ষেপ করার কোন প্রশ্নই ওঠে না।সংসদে 11 বছরে এই প্রথমবার কাশ্মীর ইস্যু নিয়ে চর্চা করা হলো আর সেখানে এটাও বলা হলো যে কাশ্মীর নিয়ে ইউরোপীয় ইউনিয়নের কোন ভূমিকা নেই। ভারত পাক সমস্যার শান্তিপূর্ণ এবং রাজনৈতিক সমাধানের আর্জি জানান তিনি।জম্মু-কাশ্মীরের কড়াকড়িকে সমর্থন করে ভারত জানিয়েছে পাকিস্তানের কোন রকম দুষ্কর্ম এবং জঙ্গি কার্যকলাপ রুখতেই এই পদক্ষেপকে নেওয়া হয়েছে।

The India Desk

Indian famous bengali portal, covers the breaking news, trending news, and many more. Email: theindianews.org@gmail.com

Related Articles

Close