শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে রেলওয়েতে নিয়োগ করা হচ্ছে কর্মীদের, প্রয়োজন নেই কোনো লিখিত পরীক্ষা দেওয়ার..

প্রয়োজন নেই লিখিত পরীক্ষার শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হচ্ছে ভারতীয় রেলে। এই পদ্ধতির মাধ্যমে বেশ কিছু শূন্য পদ পূরণ করতে চলেছে ভারতীয় রেল।যার মধ্যে রয়েছে নার্সিং সুপারিনটেনডেন্ট, ফার্মাসিসিট, রেডিওগ্রাফার, ল্যাব অ্যাসিস্ট্যান্ট টেকনিশিয়ান কাম অপটিশিয়ান, হেমোডায়ালিসিস টেকনিশিয়ন, এইচ অ্যান্ড এম আই, পারফিউশনিস্ট। আগামী 20 থেকে 21 শে জুন এই পরীক্ষা নেওয়া হবে বিআর সিংহ হাসপাতালে। সকাল দশটা থেকে চলবে এই ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া। তবে এখন দেখে নিন কোন কোন পদে কি কি যোগ্যতায় নিয়োগ করা হবে কর্মীদের।

1) নার্সিং সুপারিনটেনডেন্ট:- এতে মোট শূন্য পদের সংখ্যা রয়েছে 41 টি। এতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে নার্সিংয়ে স্নাতক বা রাজ্য সরকারি যে কোনও নার্সিং কলেজে 3 বছরের কোর্স করা থাকলেই চলবে। এতে আবেদন করার জন্য আপনার বয়স 20 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।তবেই আপনি নার্সিং সুপারিনটেনডেন্ট এর জন্য আবেদন করতে পারবেন।

2) রেডিওগ্রাফার:- এতে মোট শূন্য পদের সংখ্যা মাএ দুটি। আরে এতে আবেদন করার জন্য আপনার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক। তবে এর জন্য রেডিওগ্রাফার সার্টিফিকেট কোর্স থাকা বাঞ্ছনীয়। এ ক্ষেত্রে বয়সের পরিসীমা থাকতে হবে 19 থেকে 35 বছরের মধ্যে।

3) ল্যাব অ্যাসিস্ট্যান্ট:- এক্ষেত্রে শূন্য পদের সংখ্যা রয়েছে দশটি।আর এতে আবেদন করার জন্য বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পাস সঙ্গে থাকা চায় মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা পাস এর সার্টিফিকেট, এবং এক্ষেত্রে বয়স হতে হবে 18 থেকে 33 বছরের মধ্যে।

4) ফার্মাসিস্ট:-এক্ষেত্রে শূন্য পদ সংখ্যা রয়েছে মোট পাঁচটি। এতে আবেদন করার জন্য থাকতে হবে দু বছরের ডিপ্লোমা পাশের সার্টিফিকেট। এবং এ ক্ষেত্রে বয়স হতে হবে 20 থেকে 35 বছরের মধ্যে।

5) টেকনিশিয়ান কাম অপটিশিয়ান :-এক্ষেত্রে শূন্য পদের সংখ্যা মাত্র 1 টি। অপটিমেট্রিতে ডিগ্রি কোর্স করা থাকলেই এর জন্য আপনি আবেদন করতে পারবেন। আর এতে আবেদন করার জন্য আপনার বয়স হতে হবে 18 থেকে 33 বছরের মধ্যে।

6) এইচ অ্যান্ড এম আই :-এক্ষেত্রে শূন্য পদের সংখ্যা রয়েছে মোট 6 টি। রসায়নে স্নাতক হলেই এই পদের জন্যে আবেদন করা যাবে।বয়েস হতে হবে 20 থেকে 35 এর মধ্যে।

7)পারফিউশনিস্ট:- এটে শূন্য পদের সংখ্যা রয়েছে একটি। 21-40 বছরের যেকোনো ব্যাক্তি বিজ্ঞানে স্নাতক থাকলেই এর জন্য আবেদন করতে পারবেন।

এই বিষয় নিয়ে আরো বিশদ জানতে নিচের যে ওয়েবসাইটে আপনি যোগাযোগ করতে পারেন..
Website name-www.we.indianrailways.gov.in

Related Articles

Back to top button