খুব শীঘ্রই Elon Musk বাজারে আনতে চলেছে Tesla Smartphone, জানুন ফিচার সহ দাম

স্মার্টফোন মানেই শুধুমাত্র আর দূরভাষ-যন্ত্র নয়। স্মার্ট ফোন মানে আমাদের কাছে এখন আস্ত একটি পৃথিবী। কিছু বছর আগেও স্মার্টফোন আমাদের কাছে ছিল একটি স্বপ্নের মতো কিন্তু আজ প্রতিটি ঘরে ঘরে এমন কি প্রত্যেকটি মানুষের কাছে আলাদা আলাদা স্মার্টফোন রয়েছে। আনলিমিটেড কল এবং আনলিমিটেড নেটের বাজারে হাতে শুধুমাত্র একটি স্মার্ট ফোন থাকলেই আমাদের আর অন্য কিছু দরকার হয়না।

এবার এই স্মার্টফোনের বাজারে সরাসরি প্রবেশ করতে চলেছে ইলন মাস্ক টেসলা। ঠিকই শুনেছেন এবার গাড়ির বাজারের পাশাপাশি স্মার্টফোনের বাজারে প্রবেশ করতে চলেছে টেসলা। টেসলা নিজের স্মার্টফোনকে সব দিক দিয়ে এগিয়ে রাখতে চায়। বিগত কয়েক মাস ধরে এই স্মার্টফোন নিয়ে জল্পনা-কল্পনা করছিলেন ইলন মাস্ক। যে মডেলটি বাজারে আসবে তার নাম পিআই/পি। যদিও এই নিয়ে এখনো পর্যন্ত কোন অফিসিয়ালি ঘোষণা করেনি টেসলা। তবে অদূর ভবিষ্যতে এই স্মার্টফোনে যে মানুষের কাছে আরো একবার ভীষণভাবে গ্রহণযোগ্য হতে চলেছে তা বলাই বাহুল্য।

এই প্রথম কোন ভিন্ন প্রোডাক্ট নিয়ে টেসলা হাজির হয়েছে তা কিন্তু নয়। এর আগেও ইলেকট্রিক ভেইকল, সাইবার ট্রাক, টেসলা ছাতা এমনকি স্টেনলেস স্টিলের বাশিও লঞ্চ করেছে ইলন মাস্কের এই সংস্থা।তাই এবারেও কিছুটা গোপনীয়তা যে রাখবে কিনা তা বলাই বাহুল্য।যদিও কিছু কিছু তথ্য ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে চলুন সেটা একবার জেনে নেওয়া যাক।

১)টেসলার এই ফোনটি একটি আদ্যপ্রান্ত গেমিং স্মার্টফোন হতে চলেছে।

২)এই ফোনে একটি স্কাই ব্লু বার থাকবে। উপরে নেভি ব্লু কালার পার্ট থাকবে এবং মাঝখানে ব্লু স্ট্রিপে বড় করে লেখা থাকবে টেসলা টি লোগো।

৩)ফোনের রিয়ার প্যানেলে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিকে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা।

৪)এই ফোনে থাকবে একটি ৪k লেভেল ৬.৫ ইঞ্চির একটি স্ক্রীন।

৫)এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর দ্বারা চালিত হবে।

৬)এই প্রসেসর পেয়ার করা থাকবে ২ টিবি স্টোরেজ ক্যাপাসিটির সঙ্গে।

উল্লেখ্য, মনে করা হচ্ছে এই স্মার্টফোনটি বেশ চড়া দামে বিক্রি করা হবে। যথাসম্ভব ফোনটির দাম হতে পারে ৮০০ থেকে ১২০০ মার্কিন ডলার।তবে যতই দামি হোক না কেন, প্রতিযোগিতাতে অংশগ্রহণ করার জন্য তৈরি হয়ে গেছে টেসলার এই স্মার্ট ফোন।