এবার ভারতে কোম্পানি শুরু করতে চলেছে Elon Musk, থাকবে একাধিক শূন্যপদ! কীভাবে করবেন আবেদন, জানুন বিস্তারিত

এলন মাস্ক (Elon musk) যিনি টেসলা কোম্পানির ceo, তার কোম্পানি স্পেসএক্স ভারতে চাকরির প্রস্তাব দিচ্ছে।SpaceX- এর মালিকানাধীন Sterlink শীঘ্রই দেশে স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা চালু করতে প্রস্তুত। ইন্ডিয়ান কোম্পানির কান্ট্রি হেড সঞ্জয় ভরদ্বাজ লিখেছেন যে এই খবর ভাগ করে নিতে আমি খুব আনন্দিত, আমরা এখন ভারতের জন্য দুজন রকস্টার খুঁজছি।

লিংকডইনে ভরদ্বাজ লিখেছেন যে স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা চালু করার উদ্যোগ গ্রামীণ ভারত থেকে শুরু হওয়া রূপান্তরকে ত্বরান্বিত করার দিকে একটি ছোট পদক্ষেপ। আমরা যত এগিয়ে যাবো, ততই কাজের সুযোগ উন্মুক্ত হবে। কোম্পানিকে লাইসেন্স দেওয়া হলে তা ত্বরান্বিত হবে। যোগ্য প্রার্থীরা তাদের জীবনবৃত্তান্ত (biodata) পাঠাতে পারেন।

Starlink খালি পদের বিবরণ:–

পদের নাম: এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, ভারত

দায়িত্ব:

মিটিংয়ের সমন্বয়, ক্যালেন্ডার পরিচালনা, অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ, ভ্রমণের ব্যবস্থা, প্রোগ্রাম পরিকল্পনা, এজেন্ডা প্রস্তুতি এবং প্রয়োজন অনুসারে এক বা একাধিক সি-লেভেল অফিসারদের জন্য অন্যান্য সহায়তা। সময়মত রেকর্ড করুন এবং সমস্ত আইনি নথির পাশাপাশি মেল এবং গ্রাহকের চিঠিপত্র সরবরাহ করুন। সভা এবং সামাজিক ইভেন্টগুলিতে SpaceX এর প্রতিনিধিত্ব করা।

যোগ্যতা:

স্নাতক ডিগ্রি। নির্বাহী স্তরে 3 বছরের বেশি অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফ্ট অফিস অ্যাপ্লিকেশন এবং প্রকল্প পরিচালনা সফ্টওয়্যার সরঞ্জামগুলির সাথে অভিজ্ঞতা। ভারতীয় নাগরিক হওয়া বাধ্যতামূলক এবং বর্তমান স্থানটিও ভারতের হওয়া উচিত।

দক্ষতা এবং অভিজ্ঞতা:

উচ্চ-গতির স্টার্ট-আপ পরিবেশে উচ্চ-স্তরের নির্বাহী অভিজ্ঞতা। কম্পিউটার সম্পর্কে সম্পূর্ণ জ্ঞান থাকতে হবে। প্রকল্পের সুযোগ উন্নয়নে অভিজ্ঞতা থাকতে হবে। প্রজেক্ট সিডিউল ম্যানেজমেন্টে অভিজ্ঞতা। সমস্যা সমাধানের উদ্যোগ নিতে হবে।

ভারতে স্যাটেলাইট ইন্টারনেট কবে পাওয়া যাবে?

এলন মাস্কের কোম্পানি স্টারলিংকের স্যাটেলাইট ইন্টারনেট আগামী বছর ভারতে পাওয়া যাবে। ভারতে নিয়ন্ত্রকের কাছ থেকে অনুমোদনের প্রক্রিয়া চলছে। Starlink এর অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, এর প্রি-বুকিং শুরু হয়েছে $99 থেকে অর্থাৎ প্রায় 7,200 টাকা থেকে। এই পরিমাণ সম্পূর্ণরূপে ফেরতযোগ্য হবে….

কয়েকদিন আগে, টুইটার হ্যান্ডেল OnsetDigital (@Tryonset) দ্বারা মাস্ককে জিজ্ঞাসা করা হয়েছিল যে ভারতে স্টারলিংকের পরিষেবা কখন শুরু হবে? এর জবাবে মাস্ক বলেছিলেন যে ‘নিয়ন্ত্রকের কাছ থেকে অনুমোদনের প্রক্রিয়া চলছে।’ এটা স্পষ্ট যে ভারত শীঘ্রই স্যাটেলাইট থেকে উচ্চ গতির ইন্টারনেট পাবে, যা বর্তমানে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, কানাডা, চিলি, পর্তুগাল,মার্কিন যুক্তরাষ্ট্র সহ 14টি দেশে উপলব্ধ। বর্তমানে, স্টারলিংক ব্রডব্যান্ড বিশ্বব্যাপী 90 হাজার গ্রাহক অর্জন করেছে।

স্টারলিংক থেকে স্যাটেলাইট ইন্টারনেটের গতি কত হবে?

যতদূর গতির বিষয়ে, ডাউনলোডের রেঞ্জ 50 Mbps থেকে 150 Mbps পর্যন্ত। এই কম লেটেন্সি ইন্টারনেট পরিষেবাটি 20 মিলিসেকেন্ড থেকে 40 মিলিসেকেন্ড পর্যন্ত সময় নেয়৷ লেটেন্সি হল এক বিন্দু থেকে অন্য জায়গায় ডেটা স্থানান্তর করতে যে সময় লাগে। মার্কিন যুক্তরাষ্ট্রে স্পিডটেস্ট ইন্টেলিজেন্স দেখায় যে স্টারলিঙ্ক স্যাটেলাইট ব্রডব্যান্ড 97.23 এমবিপিএস ডাউনলোড গতি অফার করছে, এবং 13.89 এমবিপিএস আপলোড গতি।ইউএস এয়ার ফোর্সও স্টারলিঙ্ক ব্যবহার করে 600 এমবিপিএস গতি অর্জন করেছে।

সাধারণ মানুষের জন্য যে পরিকাঠামো পাওয়া যাবে তা এত দ্রুত গতিতে ইন্টারনেট পরিষেবা দিতে পারবে কি না, তা স্পষ্ট নয়। মাস্কের মহাকাশ গবেষণা সংস্থা স্পেসএক্স, যা স্টারলিংকের জন্য উপগ্রহ স্থাপন করছে, আরও বলেছে যে গ্রাহকরা 50 থেকে 150 এমবিপিএস গতির আশা করতে পারেন। আগস্টে, স্পিডটেস্ট অ্যাপ নির্মাতা ওকলা (Ookla)বলেছে যে স্টারলিঙ্ক স্যাটেলাইট ব্রডব্যান্ড গতি অনেক দেশে তারযুক্ত ব্রডব্যান্ডের মতো একই গতিতে পৌঁছেছে। একই সময়ে, কিছু দেশে এটি তারযুক্ত ব্রডব্যান্ডকেও পিছনে ফেলে দিয়েছে।