সিগারেটের থেকেও ভয়ঙ্কর ক্ষতিকর হচ্ছে ডিম, প্রতিদিন ডিম খেয়ে নিজের অজান্তে ডেকে আনছেন মৃত্যু

শুনলে অবাক হলেও কথাটা কিন্তু সত্যি, ডিম কিন্তু আপনার অজান্তেই ক্ষতি করে চলেছে আপনার শরীরে। হ্যাঁ ঠিকই শুনছেন, আপনি কি অতিরিক্ত ডিম খান? তাহলে জেনে নিন কিভাবে আপনার শরীরে বিষ হয়ে আস্তে আস্তে আপনার শরীরকে কিভাবে ক্ষতিগ্রস্ত করছে ডিম। গবেষকদের মতে ডিমে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন। এতে হতে পারে আপনার কিডনির সমস্যা। প্রায় অনেক জনই ডিমকে শরীরের শত্রু বলেছেন।

ডিম একটি এমন খাদ্য যা রোগী থেকে শিশু প্রত্যেকের পাতেই রাখতে হয়। ডিম একটি সুষম খাদ্য বলেই ধরা হয়। ডিম শরীরে কোলেস্টেরল বাড়িয়ে দেয়। অতিরিক্ত ডিম খেলে কিডনির সমস্যা দেখা দিতে পারে। ডিম হল স্যালমোনেলা জীবাণুর উৎস।

তবে ডিম নিয়ে ভিন্ন রকম মত প্রকাশ করেছেন অনেকেই, তাদের মতে ডিমে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি, ডি, এ যা বৃদ্ধ বয়সে চোখের ক্ষতি ঠেকাতে সাহায্যে করে। ডিম খেলে রক্তসঞ্চালনে কোনও রকম ক্ষতি হয় না বলেই জানিয়েছেন অনেকেই। ডাক্তারেরা অনেকেই বলেন প্রতিদিন সকালে নিয়মিত একটি করে ডিম খাওয়া স্বাস্থ্যকর। তবে অনেকে এটাও বলেন যে, ডিমের সাদা অংশ ভালো কিন্তু কুসুম ভালো না।

বিজ্ঞানীরা এই প্রসঙ্গে কোনও রকম ভ্রুক্ষেপ করেন নি। বিজ্ঞানীদের মতে অতিরিক্ত প্রতিদিন ডিম খাওয়াই স্বাস্থ্যকর নয়। আর্থারাইটিসের সম্ভবনা বেড়ে যায় ডিম খেলে, এমন কি বিজ্ঞানীরা বলছেন, কাচা ডিমের তুলনায় ওমলেট, পোচ, সিদ্ধ ডিম খেলে শরীরে ক্ষতির আশঙ্কা বেশি। বিজ্ঞানীরা দীর্ঘদিন ধরে রিসার্চ করে জানিয়েছেন, প্রতিদিন একটা করে ডিম খাওয়া সিগারেটের থেকেও বেশি ক্ষতিকর। যার থেকে হৃদরোগের আশঙ্কা বেড়ে যায়।