চিটফান্ড কান্ডে আরো চাপ বাড়তে চলেছে মমতার! রাজ্যের দুই পুলিশ অফিসারকে জেরা করতে চেয়ে চিঠি পাঠালো ইডি‌।

গত রবিবার থেকে সারদা কান্ড ও রোজভ্যালি কান্ড কে নিয়ে রাজ্যের সাথে সিবিআই এর লড়াই শুরু হয়েছে তা থামার নাম নিচ্ছে না। গতকাল সুপ্রিম কোর্টের রায় বের হয়েছে যেখানে বলা হয়েছে রাজীব কুমার কে উপস্থিত হতে হবে সিবিআই এর সামনে এবং তাদের সমস্ত প্রশ্নের জবাব তাকে দিতে হবে। তবে আরও জানানো হয়েছে যে এবার তাকে কলকাতা বা দিল্লিতে হাজির নয় তাকে জিজ্ঞাসাবাদের জন্য যেতে হবে মেঘালয় শিলং এ। সূত্র অনুসারে জানতে পারা গেছে যে এই ইস্যুতে পরবর্তীকালে শুনানি নতুন তারিখ দেওয়া হয়েছে কুড়ি ফেব্রুয়ারি।আপনাদের বলে রাখি যে, মমতা বনাম সিবিআই এর দ্বন্দ্ব মিটতে না মিটতে নতুন খবর সামনে আসছে যা রাজনৈতিক মহল কে আরও উত্তপ্ত করে তুলতে পারে বলে মনে করা হচ্ছে।

এক সংবাদ মাধ্যমের থেকে জানতে পারা গেছে যে ইডি অর্থাৎ ইনফর্মেশন ডিরেক্টর মমতা ব্যানার্জির প্রশাসনের দুই পুলিশকে ডেকে পাঠিয়েছেন।শুধু এই নয় রোজভ্যালি চিট ফান্ড মামলায় মমতা দুই পুলিশকে জেরা করার জন্য রাজ্যের স্বরাষ্ট্র সচিব কে চিঠি পাঠিয়েছেন এ ব্যাপারে ইডি। তিনি 2 ডেপুটি পুলিশ কমিশনার যাদের নাম কল্যান মুখার্জি ও মুরলীধর শর্মা তাদের জেরাও করতে চেয়েছেন। সূত্র অনুসারে জানতে পারা গেছে রোজভ্যালির এক হোটেল সংক্রান্ত খোঁজখবর এর জন্য তাদের কে ডেকে পাঠানো হয়েছে। রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে কিছু প্রশ্ন ছিল যার উত্তর পাঠিয়ে দিয়েছে রাজ্য প্রশাসন তবে রাজ্যের তরফ থেকে জেরার বিষয়টিকে অস্বীকার করা হয়েছে। তবে ইডির পক্ষ থেকে জানতে পারা গেছে এই দুই অফিসার কে ডেকে পাঠানো হয়েছে যদি তারা না আসে তাহলে দ্বিতীয় নোটিশ পাঠানোর ব্যবস্থা করা হবে।

তবে রাজ্য পুলিশের দাবি ওরকম তথ্য মাঝেমাঝেই চাওয়া হয় এটার মধ্যে নতুন কিছু নেই এর আগে অনেকবার এরকম তথ্য জানার জন্য সহযোগিতা করেছে রাজ্য পুলিশ। তবে রবিবারের গোটা ঘটনাটা নিয়ে এখনো পরিস্থিতি জমে রয়েছে। যেমন কি আপনারা সকলেই জানেন গতকাল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ধর্না তুলে নিয়েছেন। তবে এখানে বিজেপি সমর্থকদের দাবি যে সারদাকাণ্ডে ক্ষতিগ্রস্ত মানুষজন মমতা ব্যানার্জির ধর্নার আগে জমায়েত হচ্ছিল তাই তিনি এই ধর্না তুলে নিয়েছেন। লোকসভা নির্বাচনের সময় নেই বললেই চলে তাই নির্বাচনের ওপরও প্রভাব ফেলবে এ বিষয় নিয়ে তার জন্য সচেতন তৃণমূল কংগ্রেস ও বিজেপি ও।

Related Articles

Back to top button