বিনা ইনভেস্টে বাড়িতে বসেই আয় করুন লক্ষ লক্ষ টাকা

দেশের বর্তমান পরিস্থিতিতে দিনদিন বেকারত্বের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে অনেকেই বাড়িতে বসে ব্যবসা শুরু করতে চান। তবে উপযুক্ত মূলধনের অভাবে অনেকেই তা করে উঠতে পারছেন না। কিন্তু এবার থেকে আপনার জন্য এক দুর্দান্ত সুযোগ আসছে বাড়িতে বসেই অল্প টাকা ইনভেস্ট করে আপনি উপার্জন করতে পারবেন লক্ষাধিক টাকা । ন্যূনতম ইনভেস্ট অথবা কোনো অনেক সময় বিনা ইনভেস্টে আপনি বাড়িতে বসে মোটা টাকা ইনকাম করতে পারবেন ।

বর্তমানে বাজারে এমন অনেক সংস্থা রয়েছে যারা ফ্র্যাঞ্চাইজি দিয়ে থাকে। কোন একজন ব্যক্তি এই সংস্থাগুলি থেকে ফ্র্যাঞ্চাইজি নিয়ে নিজে ব্যবসা শুরু করতে পারেন। এক্ষেত্রে আপনাকে কোন টাকা ইনভেস্ট করতে হবে না । সংস্থা থেকে ঋণ নিয়ে ব্যবসা করার আরেকটি বড় সুবিধা হল এক্ষেত্রে লোকসান হবার কোন ভয় নেই বলতে গেলেই চলে।

কোন সংস্থার থেকে ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যবসা শুরুর ক্ষেত্রে প্রথমেই যে জিনিসটা আপনাকে মাথায় রাখতে হবে সেটি হল এমন প্রোডাক্ট নিয়ে কাজ করতে হবে যার বাজারে চাহিদা রয়েছে। যেন এমন কোন প্রোডাক্ট নিয়ে কাজ শুরু করা না হয় যার কোন বাজারে চলতি চাহিদা নেই। এক্ষেত্রে আধার কার্ডের ফ্র্যাঞ্চাইজি থেকে দুর্দান্ত লাভের সম্ভাবনা রয়েছে। কারণ বর্তমানে আধার সর্বগ্রাহ্য, সরকারি-বেসরকারি সমস্ত কাজের জন্য আধার বাধ্যতামূলক। সুতরাং এক্ষেত্রে লোকসানের কোন সম্ভাবনা নেই।

Advertisements

তবে কোনো একজন যদি আধার কার্ডের ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যবসা শুরু করতে চান তাহলে প্রথমেই তাকে দিতে হবে একটি পরীক্ষা। UIDAI এর তরফ থেকে আয়োজিত একটি পরীক্ষায় পাস করলে তবেই আধারের ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যবসা শুরু করা যাবে । পরীক্ষা পাস করলে পাওয়া যাবে সার্ভিস সেন্টার খোলার জন্য লাইসেন্স। এরপর দিতে হবে আধার এনরোলমেন্ট নম্বর এবং বায়োমেট্রিক ভেরিফিকেশন। এরপর কমন সার্ভিস সেন্টার থেকে রেজিস্ট্রেশন করাতে হবে। আধার ফ্র্যাঞ্চাইজি নেবার জন্য আপনাকে NSEIT নির্দিষ্ট ওয়েবসাইটে যেতে হবে https://uidai.nseitexams.com/UIDAI/LoginAction_input.action

Advertisements

এছাড়া বর্তমান সময়ে আপনি পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি নিয়েও ভালো টাকা আয় করতে পারবেন । বর্তমানে মূলত পোস্ট অফিসের তরফ থেকে দুই রকমের ফ্র্যাঞ্চাইজি দেওয়া হয় । এই দুই ধরনের ফ্র্যাঞ্চাইজির প্রথমটি হল ফ্র্যাঞ্চাইজি আউটলেটার এবং পোস্টাল এজেন্ট ফ্র্যাঞ্চাইজি। তবে এক্ষেত্রে বিনা ইনভেস্টে কাজ শুরু করা যাবেনা। পোস্ট অফিসের এজেন্সি নিতে গেলে আপনাকে ৫০০০ টাকা দিতে হবে। এরপর মিলবে পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি।

পরবর্তীকালে কমিশনের মাধ্যমে আপনি আয় করতে পারবেন । পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি নিতে গেলে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট এ ক্লিক করতে হবে। https://www.indiapost.gov.in/VAS/DOP_PDFFiles/Franchise.pdf এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন । এছাড়া আমুল ফ্র্যাঞ্চাইজি নিয়েও আপনি ভালো টাকা ইনকাম করতে পারবেন। তবে এই ব্যবসা শুরু করতে গেলে আপনাকে কমপক্ষে ২-৫ লক্ষ টাকা ইনভেস্ট করতে হবে ।

এক্ষেত্রে দু’ধরনের ফ্র্যাঞ্চাইজি দেওয়া হয়ে থাকে। এক রকম হলো আউটলেট অর্থাৎ আমুল রেলওয়ে পার্লার ও আমুল কিয়োস্কের ফ্র্যাঞ্চাইজি এবং অপরটি হল আইসক্রিম স্কুপিং পার্লারের ফ্র্যাঞ্চাইজি। এক্ষেত্রে non-refundable সিকিউরিটি হিসাবে দিতে হবে ২৫-৫০ হাজার টাকা। [email protected] এই ওয়েবসাইটে গিয়ে ই-মেল করে আবেদন করতে পারবেন।