লকডাউনের সময় BSNL, Jio, Airtel গ্রাহকদের জন্য বেরিয়ে এল বড় উপহার, রিচার্জ না করলেও বন্ধ হবে না সিম…

লকডাউন এর সময় বিএসএনএল, এয়ারটেল এবং জিও গ্রাহকদের জন্য সুখবর দিল টেলিযোগাযোগ মন্ত্রক। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানিয়েছেন, বিএসএনএল প্রিপেড গ্রাহকদের জন্য 20 এপ্রিল পর্যন্ত রিচার্জ না করলেও সিম চালু থাকবে। শুধু তাই নয় প্রিপেইড গ্রাহকদের জন্য আপৎকালীন 10 টাকা ব্যালেন্স দেওয়া হবে বলে জানানো হয়েছে। টেলি যোগাযোগ মন্ত্রীকে এমনটা ঘোষণা করার কারণেই লকডাউন এর সময় জরুরী পরিষেবা ছাড়া সমস্ত কিছু বন্ধ থাকবে।

তাই যে সমস্ত গ্রাহকেরা অফলাইনের মাধ্যমে রিচার্জ করান তাদের ক্ষেত্রে অসুবিধা হয়ে দাঁড়াবে বর্তমানের রিচার্জ করা। আর এখনকার নিয়ম অনুসারে রিচার্জ না করালে আপনার সিম বন্ধ হয়ে যাবে তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএসএনএল এর প্রতিটি টেলিকম সার্কেলে এই নির্দেশিকা প্রযোজ্য। কেন্দ্রীয় মন্ত্রী তার বিবৃতিতে  জানিয়েছেন, 20 এপ্রিল পর্যন্ত লোকেদের তাদের পরিবারের সঙ্গে সংযুক্ত রাখতেই সরকারের এমন সিদ্ধান্ত।

এর আগে ট্রাই এর তরফ থেকে অন্যান্য বেসরকারি টেলিকম সংস্থার গুলিকে তাদের বৈধতা বাড়ানোর জন্য বলেছিল। যাদের বৈধতা এই লকডাউনের সময় শেষ হচ্ছে তাদের বৈধতা বাড়িয়ে দেওয়ার কথা বলা হয়েছিল ট্রাই এর তরফ থেকে। ট্রাই এর নির্দেশিকা অনুসারে এয়ারটেল তাদের প্রিপেড গ্রাহকদের বৈধতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই লকডাউন চলাকালীন যে সমস্ত এয়ারটেল প্রিপেড গ্রাহকদের বৈধতা শেষ হচ্ছে তাদেরকে সিম চালু রাখার জন্য আর কোন রিচার্জ করতে হবে না 17 এপ্রিল পর্যন্ত।

এর সাথে আপৎকালীন ব্যালেন্স হিসেবে দেওয়া হচ্ছে 10 টাকা টকটাইম। অন্যদিকে বিএসএনএল, এয়ারটেলের মতো জিও ট্রাই এর নির্দেশিকা মেনে তাদের জিও ফোন ইউজার দের জন্য সুখবর এনেছে। জিও তাদের জিও ফোন ইউজারদের জন্য জিওর তরফ থেকে এই লকডাউনের সময় ফ্রিতে প্রদান করছে 100 মিনিট টকটাইম এবং এর পাশাপাশি 100 টি এসএমএস। এর বৈধতা থাকবে 17 এপ্রিল পর্যন্ত। এবং এটি সম্পূর্ণ বিনামূল্যে জিও তরফ থেকে দেওয়া হবে জিও ফোন ইউজারদের জন্য।

Related Articles

Back to top button