ভারত সরকারের এই নতুন স্কিমের দরুন মাএ 200 টাকা করে জমিয়ে আপনিও হয়ে যাবেন 35 লক্ষ টাকার মালিক..

বর্তমানে যা দিনকাল পড়েছে তাতে প্রতিদিন 50-100 টাকা জমিয়ে আর ভবিষ্যতের জন্য কত টাকা সেভিং করা যেতে পারবে অনেকের মনে এই প্রশ্ন আসতেই পারে। তবে আজকে দেখে নিন কিভাবে ছোট ছোট সেভিং এর মাধ্যমে আপনি বড় ফান্ড বানাতে পারবেন।ছোটো ছোটো অ্যামাউন্টের সেভিং করে সেটিকে আপনি পাবলিক প্রভিডেন্ট ফান্ডে ইনভেস্ট করতে পারবেন। আজকে আমরা যে স্ক্রিমটি বলতে চলেছি সেটিতে আমি প্রতিদিন মাত্র 200 টাকা করে বাঁচিয়ে এই স্কিমের দরুন মাত্র 20 বছরের মধ্যে আপনি 35 লক্ষ টাকার মালিক হয়ে উঠতে পারবেন।

আর এই স্কিমের দরুন যে সুদ মিলবে তাতে আপনাদের কোন প্রকার ট্যাক্স দিতে হবে না। পিপিএফ স্ক্রিমের দরুণ মিলবে সুদ। তাছাড়া এরমধ্যে থাকবে নমিনির  সুবিধা।এই অ্যাকাউন্ট আপনি পোস্ট অফিস বা ব্যাংকের নির্দিষ্ট শাখায় 15 বছরের জন্য একাউন্ট খুলতে পারেন পরবর্তীকালে এটিকে আরো পাঁচ বছর পর্যন্ত বাড়ানো যাবে।আরো বলে রাখি এই একাউন্টে সবচেয়ে বড় সুবিধা হলো এই একাউন্টে মাত্র আপনি 100 টাকা দিয়ে খুলতে পারবেন। তবে এর মধ্যে আর্থিক বছরে কমপক্ষে 500 টাকা ইনভেস্টমেন্ট করা বাধ্যতামূলক।আর এখানে আপনি সর্বোচ্চ 1.5 লক্ষ টাকা ইনভেস্টমেন্ট করতে পারবেন বছরে।এই অ্যাকাউন্টে সময়ে সময়ে সুদের হারে পরিবর্তন করা হয় বর্তমানে এই অ্যাকাউন্টে সুদের হার দেওয়া হচ্ছে 7.9 শতকরা তবে যা পয়লা অক্টোবরের পর কম হয়ে যেতে পারে বলে জানতে পারা যাচ্ছে।

তবে এই স্কিমের দরুন আপনি যদি 200 টাকা প্রতিদিন বাঁচিয়ে ইনভেসমেন্ট করেন তাহলে মাসে 6000 টাকা হয় আর পিপিএফ বছরে 7.9 শতকরা কম্পাউন্ডিং অনুযায়ী সুদের হার মিলছে।আর কুড়ি বছর পর্যন্ত এই সুদের হার মিলে মোট রিটার্নের পরিমাণ হয়ে যাবে 35,16021 টাকা।25 বছর বয়সে আপনার যদি বেতনের পরিমাণ হয় 35 থেকে 40 হাজার টাকা এবং আপনি যদি এই স্ক্রিমের দরুন 200 টাকা করে প্রতিদিন সেভিং করেন তাহলে 45 বছর বয়সে আপনার মোট 35 লক্ষ টাকার ফান্ড তৈরি হয়ে যাবে। যা আপনার পরবর্তী জীবনকে সুখময় করে তুলবে।

Related Articles

Back to top button