চীন বিরোধী মনোভাবের জন্যই, দেশীয় সামগ্রীর প্রতি টান বাড়ছে ভারতবাসীর…

করোনা ভাইরাসের কারণে বিশ্বের সমস্ত দেশগুলি আজকে দায়ী করছে চীনকে। কারণ চীন আজকে যদি করোনা ভাইরাস একাধিক তথ্য লুকিয়ে না রাখতো তাহলে সারা দেশ জুড়ে এমন পরিস্থিতির সৃষ্টি হতো না। এর ফলে বেশ কিছু দেশের সংস্থাগুলি ইতিমধ্যেই চীন থেকে তাদের ব্যবসা গুটিয়ে অন্যত্র নিয়ে যাওয়ার পরিকল্পনা চালাচ্ছে। তার মধ্যে আবার ভারতের ভিইউ টেকনোলজি তরফ থেকে জানানো হয়েছে এই লকডাউন এর সময় মে মাসে তাদের প্রায় 50 হাজারের কাছাকাছি টেলিভিশন বিক্রি হয়েছে ভারতে। দেশজুড়ে লকডাউন এর সময় এতটা পরিমাণে দেশীয় টিভি বিক্রি হওয়ায় বেশ খুশি এই সংস্থাটি।

এই সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার এবং চেয়ারম্যান জানিয়েছেন, এই লকডাউন এর মধ্যেও তাদের সংস্থাটি 50 হাজারের বেশি টেলিভিশন বিক্রি করেছে যা অনেক বড় সাফল্য। দেশজুড়ে প্রায় সমস্ত পরিষেবা বন্ধ থাকার পরেও এত বড় সাফল্য পেয়েছে আমাদের সংস্থাটি। স্যামসং (Samsung), সোনি (Sony), এলজির (LG) এর মত নামিদামি সংস্থা থাকতেও দেশীয় সংস্থাকে বেছে নিয়েছেন দেশের সাধারণ মানুষ। ভিইএউ সংস্থাটি অনেক নামিদামি সংস্থাকে টেক্কা দেবে বলে অনুমান করেছেন সেই সংস্থার চেয়ারম্যান।

প্রসঙ্গত কিছুদিন আগেই চীনা পণ্য বয়কট করার একটি জোরালো হাওয়া উঠে। আর এর কারণেই এই সংস্থাটি ব্যাপক পরিমাণে সাফল্য পেয়েছে। এর ফলে দেশের মানুষ চীনা কম্পানি গুলিকে ছেড়ে দিয়ে দেশীয় কোম্পানির জিনিসপত্র কিনতে বিশেষ আগ্রহী হয়েছেন। এ সংস্থার চেয়ারম্যানের স্পষ্টভাবে জানিয়েছেন যে, আমাদের দেশের সাধারন মানুষদের চীন বিরোধী মনোভাবের কারণেই তাদের পণ্য বিক্রি। এছাড়াও বিভিন্ন ই-কমার্স সাইটের তরফ থেকে জানানো হয়েছে যে একদিনে প্রায় দুই হাজারের কাছাকাছি টিভি সেট বিক্রি হয়েছে।

এছাড়াও ওই ই-কমার্স সংস্থাগুলির তরফ থেকে জানানো হয়েছে বাইরে থেকে জিনিস কিনে সেগুলিকে ঠিক করে এসেম্বল করা হয় এখানে। যাতে কোন পার্টস খারাপ হয়ে গেলে সহজেই পরিবর্তন করে আবার ঠিক করা যায়। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, চীনা বিরোধী এই হাওয়া কে কাজে লাগিয়ে নিজেদের ব্যবসা অনেক বড় করতে চাই। এছাড়াও অন্যান্য কোম্পানিতে কর্মী ছাঁটাইয়ের মতন ঘটনা সামনে এসেছে। কিন্তু এই কোম্পানিতে কাজ করা কোনো কর্মচারী এখনো পর্যন্ত কোনো রকম অসুবিধা হয়নি বলে জানা গেছে। এছাড়া কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে কর্মীদের যথাসম্ভব সাহায্য করা হচ্ছে যাতে তাদের কোনো রকম অসুবিধার সম্মুখীন হতে না হয়‌।

More Stories
রাজনৈতিক মহলে নেমে এলো শোকের ছায়া প্রয়াত হলেন কেন্দ্রীয় মন্ত্রী…