মঞ্চে বক্তৃতার সময় DSP দিলেন বড় বয়ান! কেও ঘুষ চাইলেই ফোন করুন ১০৬৪ নাম্বারে, তার ১ ঘণ্টা পরেই নিজেই ঘুষ নিতে গিয়ে গ্রেফতার

নেতা-নেত্রী এমনকি বড় বড় অফিসার বক্তৃতা দেওয়ার সময় এমন অনেক কথা বলে ফেলেন, যা হয়তো তিনি নিজের জীবনে কখনোই করেন না। এমন ঝুড়ি ঝুড়ি মিথ্যে কথা আমরা অনেক সময় শুনেছি বক্তৃতার সময়। সম্প্রতি রাজস্থানের ঘটে গেল এমন একটি ঘটনা। রাজস্থানে এক ডিএসপি ঘুষ নিয়ে দীর্ঘ বক্তৃতা দিচ্ছিলেন। কিন্তু তার ঠিক কয়েক ঘন্টার মধ্যে এমন একটি ঘটনা ঘটল, যা সামনে আসার ফলে সেই ডিএসপিকে নিয়ে তুমুল নিন্দা করা হল সোশ্যাল মিডিয়াতে। কিন্তু কি হয়েছিল সেদিন?

গত বুধবার রাজস্থানের একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যেখানে উপস্থিত ছিলেন পুলিশের অনেক গুরুত্বপূর্ণ কর্মকর্তারা। সেই অনুষ্ঠানে যোগদান করেছিলেন রাজস্থানের ডিএসপি। তিনি বক্তৃতা দিতে গিয়ে বলেছিলেন, যদি আপনার কাছ থেকে কেউ বেআইনিভাবে টাকা চায় তাহলে অবশ্যই আপনি কল করতে পারেন ১০৬৪ এই নাম্বারে। শুধু তাই নয়, নিজের হোয়াটস্যাপ নাম্বারও দিয়েছিলেন তিনি। কিন্তু এই বক্তৃতা দেওয়ার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই তাঁকে ঘুষ নেওয়ার অপরাধে গ্রেফতার করা হয়।

যখন ডিএসপি সকল জনসাধারণের উদ্দেশ্যে বক্তৃতা দিচ্ছিলেন, ঠিক তার এক ঘণ্টার মধ্যে একজন সাধারন মানুষের কাছ থেকে ৮০ হাজার টাকা ঘুষ নেওয়ার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়। যে ব্যক্তি টাকা দিচ্ছিলেন, তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইতিহাসে এই প্রথম ACB তে কর্মরত কোন RSP স্তরের পুলিশ অফিসার এই ভাবে ধরা পড়লেন।

এই প্রসঙ্গে ডিজিবিএল যোশী বলেন, অভিযুক্ত ডিসপি ভৈরোঁলাল মিনা, যিনি কোটার আকাশবাণী কলোনিতে থাকেন, তিনি মাধবপুরের এসবি ফাঁড়ির ইনচার্জ। তাঁর বিরুদ্ধে একাধিক বার অভিযোগ এসেছিল। বুধবার যখন তিনি মহেশ চাঁদ নামক একজন সাধারন মানুষের কাছ থেকে ৮০ হাজার টাকা নিয়েছিলেন, তখন তাঁকে গ্রেফতার করা হয়। ডিএসপির বাড়ি থেকে পাওয়া যায় ১ লক্ষ ৬১ হাজার টাকার জমি সংক্রান্ত কাগজপত্র।