এই তিন রকমের জুস পান করলে কমে যাবে আপনার পেটের মেদ। আরো জানতে..

আজকের দিনের সব থেকে বেশি যে সমস্যার মানুষ সম্মুখীন হয় সেটি হলো মেদ জমা, বা সজা কোথায় বলতে পারে মোটা হয়ে যাওয়ার সমস্যা। শুধুমাত্র ডায়েট কন্ট্রোল করে মেদ কমে না বা শুধুমাত্র ব্যায়াম করে মেদ কমে না , মেদ কমানোর জন্য ডায়েট এবং ব্যায়ামের সঙ্গে সঙ্গে আমাদের কিছু প্রাকৃতিক জিনিসের সাহায্য নিতে হয় যেমন কাঁচা শাকসবজি এবং কিছু জুস বা ফলের রস। আজ আমাদের এই প্রতিবেদনে তিনটি এমন জুসের কথা বলা হলো যা মেদ কমাতে সক্ষম এই জুস গুলিতে উচ্চমাত্রায় ভিটামিন আছে যা মেদ কমানোর সাথে সাথে আপনাকে করে তুলবে হেলদি। চলুন দেখে নেয়া যাক এই তিনটি জুসের সম্বন্ধে:-

১) আমলকির জুস:-আমলকি তে ভিটামিন সি থাকে এবং এছাড়া এটি মেটাবলিজম বাড়াতে বিশেষ সক্ষম আর আমরা সবাই জানি যদি মেদ কমাতে হয় তবে মেটাবলিজমের ক্ষমতা বাড়ানো জরুরি। যদি আপনি কিছু পরিমাণ মধু মিশিয়ে দেন তবে এটি সারাদিন আপনাকে তর তাজা রাখতে সাহায্য করে।

Advertisements

Advertisements

২) করলার জুস:-করলা তেতো বলে অনেকে তা তরকারি খেতে পারেন না নাকি ভাজা খেতে পারেন না, এখানে বলা হচ্ছে কাঁচা করলার জুস। কাঁচা করলার জুস খেতে খুবই বিস্বাদ কিন্তু এটি পেটের পক্ষে বিশেষ উপকারী। নিয়মিত প্রতিদিন করলার জুস খেলে কম হয় পেটের মেদ, এবং সুস্থ থাকে লিভার।

৩) শসার জুস:-শসার বেশিরভাগই জল এমন একটি সবজি যা  জুস তৈরি করে খেলে এর শ্বাস এবং জল পেটভর্তি রাখতেও সাহায্য করে এবং এর মধ্যে ক্যালোরি একদম ওজন বাড়ার কোন কথাই ওঠে না অথচ পেটভর্তি দেখে আপনাকে মোটা হওয়ার থেকে আটকায়।

এই জুস গুলি খাওয়া সাথে সাথে হেলদি ডায়েট এবং ব্যায়াম করলে অনেক তাড়াতাড়ি রেজাল্ট পাওয়া যায়। এই জিনিসগুলি ফলের জুস এর মত অতটা খেতে ভালো নয় তাই লেবুর রস গোলমরিচ লঙ্কাগুঁড়ো এইসব দিয়ে এর স্বাদ আপনি বাড়াতে পারেন।