এই নম্বর থেকে ফোন এলে ভুলেও ধরবেন না, গ্রাহকদের সাবধান করল কলকাতা পুলিশ

বহু জনের কাছ থেকেই একই নম্বর থেকে ফোন আসছে । জানা যাচ্ছে মূলত, এয়ারটেল গ্রাহকদের কাছেই এই ফোন আসছে। এয়ারটেল গ্রাহকদের ফোন করে বলা হচ্ছে, গ্রাহকদের কেওয়াইসি (KYC) জমা দিতে হবে। কেওয়াইসি জমা করার জন্য গ্রাহকদের  ব্যক্তিগত তথ্য চাওয়া হচ্ছে৷

এবার এই বিষয় এয়ারটেল গ্রাহকদের উদ্দেশ্যে কলকাতা পুলিস (Kolkata Police) সতর্কতা জারি করল৷ এয়ারটেল গ্রাহকদের সতর্ক করার জন্য  কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার (ক্রাইম)- এর পক্ষ থেকে একটি টুইট করা হয়েছে৷ সেই টুইটে  বলা হয়েছে , নতুন রকমের জালিয়াতি শুরু হয়েছে। লালবাজারের তরফ থেকে সতর্ক থাকার কথা বলা হয়েছে।

সেইসঙ্গে আরও বলা হয়েছে, যদি কোনো গ্রাহক ইতিমধ্যেই জালিয়াতিদের ফাঁদে পা দিয়ে থাকেন অজান্তেই,  তাহলে যত তাড়াতাড়ি সম্ভব   জালিয়াতি দমন বিষয়ক সেলের তরফে দেওয়া হেল্প লাইন  নম্বরে পুরো বিষয়টি জানাতে৷ ফোন নম্বরটি হল -৮৫৮৫০৬৩১০৪ (8585063104)

 

প্রসঙ্গত উল্লেখ্য, বছরখানেক আগেই ATM লুঠ হচ্ছিল বারবার৷ সেই সময় চিন্তায় দিন কাটছিল কলকাতাবাসীদের। তখব এই ঘটনার তদন্তে জানা গিয়েছিল, বিদেশি সাইবার হ্যাকাররা ATM লুঠ করার ঘটনা ঘটিয়েছে৷  এই জালিয়াতি লালবাজার এর তরফে আটকানো সম্ভব হয়েছিল৷  এবার কেওয়াইসি (KYC) জালিয়াতি দমন করতে সচেষ্ট হয়েছে  কলকাতা পুলিস।