‘অতি বাড় বেড়ো না, ঝড়ে পড়ে যাবে” মুখ্যমন্ত্রীকে বাক্যবাণ শুভেন্দুর

ভোট পরবর্তী হিংসা নিয়ে বাংলা রাজনীতি উত্তপ্ত হয়ে উঠেছে। জানা গিয়েছে ভোটের পর থেকে বিভিন্ন বিজেপি নেতারা আক্রান্ত হচ্ছে। অনেকে আবার নিজের ঘর ছাড়তে বাধ্য হয়েছেন। এই সমস্ত ঘটনার দায় মুখ্যমন্ত্রীর উপর চাপিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, ‘অতি বাড় বেড়ো না, ঝড়ে পড়ে যাবে।”

 

ভোটের পর থেকেই তৃণমূল নেতাদের দ্বারা বিজেপির নেতারা আক্রান্ত হচ্ছেন বলে দাবি বিরোধীপক্ষের। এদিন উলুবেড়িয়ার বাগনানে আক্রান্ত বিজেপির কর্মীকে দেখতে হাসপাতালে যান শুভেন্দু অধিকারী। সেখানে তিনি মুখ্যমন্ত্রীকে নিশানা করে বাক্যবাণ ছোড়েন। তিনি বলেন ‘সরকার সুপ্রিম কোর্টে একটি হলফনামা দিয়েছে। সেখানে রাজ্যে ভোট পরবর্তী হিংসার কথা উল্লেখই করেনি। মমতা সরকার এটাই বোঝাতে চায় যে, বাংলায় কোনও হিংসাই হয়নি। সবই বিরোধীদের রটনা।” এরপরেই তিনি আক্রমণাত্মক স্বরে বলেন, ‘অতি বার বেড়ো না, ঝড়ে পড়ে যাবে।”

 

রাজ্যে ভোট পরবর্তী হিংসা এবং দলত্যাগ আইন কার্যকর করার জন্য কয়েক দিন আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৫০ জন বিজেপি বিধায়ককে সঙ্গে নিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। তারপরে রাজ্যপাল ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করতে সবর হন বলেন ‘বাংলায় গণতন্ত্র নিঃশ্বাস নিতে পারছে না’। এরপরই রাজ্যপাল হঠাৎ দিল্লি সফরে যান। রাজ্যপালের দিল্লি যাওয়া নিয়ে রাজনৈতিক মহলে চরম গুঞ্জন ওঠে।