ভুলেও করবেন না এ কাজ না হলে নিমেষেই ফাঁকা হয়ে যাবে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, SBI-র তরফ থেকে দেশের 44 কোটি গ্ৰাহকদের বিশেষ সতর্কবার্তা

দেশের সবথেকে বড় সরকারী ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে এলো সাবধান বার্তা। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ট্যুইট করে একটি সতর্ক বার্তা জারি করেছে। বর্তমান সময়ে দাঁড়িয়ে টেকনোলজি যতোটা এগিয়ে চলেছে ঠিক তেমনি প্রতারণার সংখ্যাও দিনের পর দিন বেড়েই চলেছে।প্রতিটি সাধারণ মানুষ কেউ না কেউ প্রতিদিনই এই প্রতারকের জালে আটকে পড়ছেন। সেই বিষয় নিয়েই এবারে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জেনে নিন কী কী বিষয় আছে এই সতর্কতার মধ্যে।ইন্টারনেট ব্যাঙ্কিং ইউজার আইডি ও পাসওয়ার্ড, জন্ম তারিখ, ডেবিট কার্ড নম্বর,ডেবিট কার্ডের পিন, সিভিভি, ওটিপি এই সমস্ত জরুরি তথ্য কারো সাথে শেয়ার না করার পরামর্শ দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া হল দেশের সবথেকে বড় সরকারী ব্যাঙ্ক। এই ট্যুইট এর মাধ্যমে ৪৪ কোটি গ্রাহকদের সাবধান করেছে এসবিআই।

বহু সময় বহু মানুষের ফোনে অনেক লোভনীয় এসএমএস আসে যেখানে বলা থাকে বিনামূল্যে উপহার পাওয়ার কথা। তবে সেই লিঙ্ক দেখে কোনদিনই সেখানে ক্লিক করতে যাবেন না। এই বিষয়ে সতর্ক করেছে এসবিআই। এই সমস্ত লিঙ্কে ক্লিক করলে ব্যাক্তিগত তথ্য বা আপনার ফোন এর যাবতীয় তথ্য চলে যেতে পারে হ্যাকারদের কাছে। তাই এই সমস্ত লিঙ্কে কখনও ক্লিক করবেন না।

আবার অনেকের ফোনেই ফোন আসে এসবিআই, আরবিআই, সরকার অফিস, পুলিশের নাম করে অনেক জনকে ভুয়ো ফোন করে। সেই সমস্ত কল থেকে নিজেরা সতর্ক থাকুন। চেষ্টা করুন সেই সমস্ত ফোন কল থেকে এড়িয়ে যাওয়া যায় সেটাই ভালো।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, যেকোন অচেনা মানুষের পাঠানো মেসেজ বা সোশ্যাল মিডিয়ায় কোনও রকম লোভনীয় অফার সংক্রান্ত মেসেজ এর থেকে দূরে থাকুন। সেই সমস্ত মেসেজে কোনদিন যাতে গ্রাহকেরা ক্লিক না করেন সেই পরামর্শ দিয়েছে এসবিআই।