চীনা স্মার্টফোন কিনবেন না? জুলাই মাসে ভারতের বাজারে আসছে ভারতীয় নতুন স্মার্টফোন…

গালওয়ান উপত্যকায় ভারত-চীন সংঘর্ষের জেরে দেশ জুড়ে চীনা পণ্য বয়কটের ডাক তুলেছে সকল ভারতবাসী। সকলেই চাইছে চীনা পণ্য বয়কট করে চীনকে শায়েস্তা করতে তবে ইলেকট্রনিক জিনিসের ক্ষেত্রে চীন যেভাবে ভারতে নিজের বাজার আঁকড়ে ধরে রেখেছে তাতে এটা অনেক খানি মুশকিল হচ্ছে। তবে এই মুহূর্তে ভারতবাসীর এই চীনা পণ্য বয়কটের ডাক কে কাজে লাগাতে চাইছে নন চাইনিজ মোবাইল সংস্থা কম্পানি গুলি। এক্ষেত্রে মোবাইল জগতে যদি ভারতের বর্তমান পরিস্থিতি ধরা হয় তাহলে বলা যেতে পারে ভারতে বিক্রি হওয়া পাঁচটি ফোনের মধ্যে চারটি ফোন রয়েছে চায়নিজ ব্যান্ডের।

এই তালিকায় নথিভুক্ত নয় একমাত্র ব্যান্ড হল Samsung, তবে সকল ভারতবাসীর জন্য সুখবর কারন এই মাসের মধ্যে আরও কয়েকটি নন চাইনিজ ব্যান্ডেড ফোন ভারতের বাজারে আসতে চলেছে‌। আর যার মধ্যে একটি ভারতীয় কোম্পানি ও সামিল রয়েছে। চলুন তাহলে দেরি না করিয়ে সেই নন চাইনিজ ফোন গুলির সম্বন্ধে আপনাদের জানানো যাক….এই লিস্টে সবার প্রথমে রয়েছে নামিদামি নন চাইনিজ ব্যান্ড সংস্থা Samsung, যারা জানেন না তাদের উদ্দেশ্যে বলে রাখি Samsung হল দক্ষিণ কোরিয়ার মোবাইল সংস্থা।


আর এবার এই সংস্থা ভারতে নন চাইনিজ ফোন ব্যবহার করার এই সুযোগকে হাতছাড়া করতে চাইছে না। সম্প্রতি কয়েক বছর ধরে ভারতে Samsung এর জনপ্রিয়তাতে ভাগ বসিয়েছিল Oppo, Vivo, Xiaomi মতো চাইনিজ সংস্থাগুলি। এবার চলতি মাসের মধ্যে স্যামসাং এর তরফ থেকে নিয়ে আসা হচ্ছে দুটি দারুণ স্মার্টফোন যেটি ভারতের বাজারে চাইনিজ ফোন গুলির উপর অনেকখানি প্রভাব ফেলতে পারে। চলতি মাসের মধ্যেই স্যামসাং এর তরফ থেকে লঞ্চ করা হবে দুটি স্মার্টফোন…

Samsung Galaxy M10s- চলতি মাসের মধ্যেই অর্থাৎ জুলাই মাসের মধ্যে ভারতের বাজারে স্যামসাং আনতে চলেছে তাদের এই ফোনটি। এতে থাকবে মিডিয়াটেক হেলিও p22 প্রসেসর। এই ফোনের মধ্যে আপনি পেয়ে যাবেন 3 জিবি ram সহ 32 জিবি ইন্টারনাল স্টোরেজ। 6.4 ইঞ্চি এইচডি ডিসপ্লে সহ infinity V display। যার স্ক্রিন রেজুলেশন রাখা হয়েছে 720×1520 পিক্সেল। তাছাড়া ফোনের পিছনে রয়েছে ডুয়েল ক্যামেরার সেটআপ, 13+2 মেগাপিক্সেল। যেখানে 13 MP কে রাখা হয়েছে Main Camera হিসাবে, এবং 2 মেগাপিক্সেলের কে রাখা হয়েছে Depth সেন্সর হিসাবে কাজ করার জন্য। আর এক্ষেত্রে সেলফির জন্য রাখা হয়েছে 8MP ফ্রন্ট ক্যামেরা। তাছাড়া এই ফোনে থাকবে 15 Watt এর ফাস্ট চার্জার যুক্ত 4000mh এর ব্যাটারি। ভারতে এর দাম শুরু হতে পারে 8000 টাকা থেকে এমনটাই সূত্রের খবর।

Samsung Galaxy M41- এর তরফ থেকে এই যে ফোনটি আনা হচ্ছে এটি ব্যাটারি ক্ষেত্রে একটি বিশেষ আপগ্রেড হতে চলেছে কারণ এই ফোনের মধ্যে থাকবে 6,800 mah এর ব্যাটারি। তাছাড়া এতে থাকবে এক্সিনোস 9630 এর প্রসেসর, এতে 6 জিবি Ram সহ 128gb ইন্টার্নাল স্তরেজের সুবিধা পাওয়া যাবে। তবে শুধু ব্যাটারির ক্ষেত্রেই নয় এটি স্যামসাংয় ফোনের ডিসপ্লের ক্ষেত্রেও একটি বড় আপডেট হতে চলেছে কারণ এতে থাকবে 6.67 ইঞ্চি OLED ডিসপ্লে। এতে থাকবে ট্রিপল ক্যামেরার সুবিধা যার মধ্যে প্রাইমারি ক্যামেরাটি হবে 64 মেগা পিক্সেলের,আরো দুটি ক্যামেরা থাকবে যেগুলি 12 এবং 5 মেগাপিক্সেলের যেখানে 12 মেগাপিক্সেল ক্যামেরাটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা হিসাবে কাজ করবে ও 5 মেগাপিক্সেলের ক্যামেরা Depth সেন্সর হিসাবে কাজ করবে‌।

আর এবার যে ভারতীয় কোম্পানিটি জুলাই মাসের মধ্যে বাজারে আসতে সেটি হল Reliance Jio। এর আগে রিলায়েন্স এর তরফ থেকে যে ফিচার ফোনটি ভারতে আনা হয়েছিল সেটি ভারতের বাজারে বেশ জনপ্রিয় হয়েছিল। আর এবার প্রাপ্ত খবর অনুযায়ী জানতে পারে যাচ্ছে রিলায়েন্স তাদের আরো একটি ফোন Jio Phone 3 লঞ্চ করতে চলেছে। এতে KaiOS এর অপারেটিং সিস্টেম থাকবে। এছাড়াও মিডিয়াটেক প্রসেসর দেওয়ার বিরাট সম্ভাবনা রয়েছে। এই 4G ফিচার ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা থাকতে পারে। কোম্পানির তরফে কিছু না জানানো হলেও খুব শীঘ্রই জিও ফোন লঞ্চ হতে চলেছে বলে খবর পাওয়া গেছে।

Related Articles

Back to top button