চীনা স্মার্টফোন কিনবেন না? জুন মাসে Samsung এর তরফে ভারতে আনা হয়েছে চারটি নতুন স্মার্টফোন…

ভারত- চীন সংঘর্ষের জেরে দেশজুড়ে চীনা পণ্য বয়কটের ডাক তুলেছে সকল ভারতবাসী। সকলেই চাইছে চীনা পণ্য বয়কট করে চীনকে শায়েস্তা করতে তবে ইলেকট্রনিক জিনিসের ক্ষেত্রে চীন যেভাবে ভারতে নিজের বাজার আঁকড়ে ধরে রেখেছে তাতে এটা অনেক খানি মুশকিল হচ্ছে। তবে এই মুহূর্তে ভারতবাসীর এই চীনা পণ্য বয়কটের ডাক কে কাজে লাগাতে চাইছে মোবাইল সংস্থা কম্পানি স্যামসাং। আর এই কারনেই এই কোম্পানি বছরের শুরু থেকে নতুন নতুন স্মার্টফোন লঞ্চ করতে শুরু করে দিয়েছে আর এবারও জুন মাসের মধ্যে একাধিক স্মার্টফোন ভারতের বাজারে লঞ্চ করার পরিকল্পনা রেখেছে এই সংস্থা।

আর এখন এই সংস্থার তরফ থেকে যে রিপোর্ট বেরিয়ে এসেছে সেখানে জানানো হয়েছে তারা চলতি মাসের মধ্যেই আরো বাজেট রেঞ্জ থেকে মিড রেঞ্জের মধ্যে একাধিক ফোন উপলব্ধ করতে চলেছে ভারতের বাজারে। আর আপনি যদি চীনা স্মার্টফোন কিনতে না চান, তাহলে এই স্মার্ট ফোনগুলি আপনার জন্য ভালো বিকল্প হিসাবে সামনে আসতে পারে। চলুন স্যামসাং এর তরফ থেকে চলতি মাসের মধ্যে যেসব নতুন ফোনগুলি লঞ্চ করা হয়েছে সেগুলির সম্বন্ধে জেনে নেওয়া যাক।চলতি মাসের মধ্যে স্যামসাং এর তরফ থেকে লঞ্চ করা হয়েছে Samsung Galaxy A31, Samsung Galaxy M11, Samsung Galaxy M01, ও Samsung Galaxy A21s…

Samsung Galaxy A31- ভারতে Samsung Galaxy A31 এর দাম রাখা হয়েছে 21,999 টাকা। আর এই ফোনের মধ্যে আপনি পেয়ে যাচ্ছেন 6 জিবি ram সহ 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। 6.4 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে সহ Super Amoled infinity u display। যার স্ক্রিন রেজুলেশন রাখা হয়েছে 1080×2400 পিক্সেল। তাছাড়া ফোনের পিছনে রয়েছে কোয়াড ক্যামেরার সেটআপ, 48+8+5+5 মেগাপিক্সেল। যেখানে 48MP কে রাখা হয়েছে Main Camera হিসাবে, 8MP কে রাখা হয়েছে আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা হিসাবে।এছাড়াও 5 মেগাপিক্সেলকে রাখা হয়েছে মাইক্রো লেন্স হিসাবে এবং অপর 5 মেগাপিক্সেলের কে রাখা হয়েছে Depth সেন্সর হিসাবে কাজ করার জন্য। আর এক্ষেত্রে সেলফির জন্য রাখা হয়েছে 20MP ফ্রন্ট ক্যামেরা। তাছাড়া এই ফোনের মধ্যে রয়েছে 5000mah এর বড় ব্যাটারির সুবিধা। এর 6 জিবি র‌্যাম + 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্টের যার দাম 21,999 টাকা।

Samsung galaxy M11- ডুয়াল সিম সহ ফোনটিতে রয়েছে 6.4 inch 720p ডিসপ্লে। ফ্রন্ট ক্যামেরার জন্য ফোনটিতে রাখা পাঞ্চ হোল। ফোনটি চলে Qualcomm Snapdragon 450 চিপসেটে। তার সঙ্গে রয়েছে Android 10. 3GB ও 4GB RAM ভেরিয়্যান্টে। এই স্মার্টফোনে ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে 6.4 ইঞ্চ স্ক্রীন সঙ্গে 16 এম কালার। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এম ইলেভেন স্মার্টফোনে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 5000 এমএএইচের ব্যাটারির সুবিধা। দুটি ভেরিয়েন্টে পঞ্চহোল ডিসপ্লে এবং তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে এতে। সেলফি ক্যামেরার জন্য রয়েছে 8 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে 13 মেগাপিক্সেল সেন্সর,5 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর সাথে 2 মেগাপিক্সেল ডেপথ সেন্সর।গ্যালাক্সি এম ইলেভেন দুটি ভেরিয়েন্টে চালু করা হয়েছে। এর 3 জিবি র‌্যাম + 32 জিবি স্টোরেজ ভেরিয়েন্টের যার দাম 10,999 এবং 4 জিবি র‌্যাম + 64 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট দাম 12,999 টাকা। দুটি মডেলই কালো, নীল এবং ভায়োলেট রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে।

 

 

Samsung galaxy M01- এই স্মার্টফোনে রয়েছে 3 জিবি ব়্যাম ও 32 জিবি ইন্টারন্যাল স্টোরেজের ক্যাপাসিটি। এতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড 10 এর সঙ্গে স্ন্যাপড্রাগন 439 চিপসেট। এই স্মার্টফোনে ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে 5.71 ইঞ্চ এইচডি প্লাস স্ক্রীন সঙ্গে 16 এম এর কালার।তাছাড়া ও এই স্মার্টফোনে রয়েছে ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 4000 এমএএইচের ব্যাটারি। পঞ্চহোল ডিসপ্লে সেলফি ক্যামেরার জন্য রাখা হয়েছে 5 মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে 13 মেগাপিক্সেল ওয়াইড সেন্সর, সাথে 2 মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এর সঙ্গে রয়েছে এইচডিআর, প্যানোরোমার সেন্সরের সুবিধা। এই ফোনটি কালো, নীল এবং লাল রঙের ভেরিয়েশনে পাওয়া যাবে।

 

Samsung Galaxy A21s- ডুয়াল সিম সহ এই ফোনটিতে রয়েছে Android 10 অপারেটিং সিস্টেম। এই ফোনে রয়েছে একটি 6.5 ইঞ্চি HD+ ডিসপ্লে। সাথে থাকছে অক্টা-কোর প্রসেসর, 6GB RAM আর 64GB পর্যন্ত স্টোরেজ। Samsung Galaxy A21s ফোনের পিছনে চারটি ক্যামেরা থাকবে। এই ক্যামেরায় একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকবে। সাথে থাকবে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, সাথে থাকছে 2 মগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেলের Depth সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে 13 মেগাপিক্সেল সেন্সর।এই Samsung Galaxy A21s ফোনের ভিতরে থাকছে 5,000 mAh ব্যাটারি সাথে থাকছে 15W ফাস্ট চার্জ সাপোর্টের ও সুবিধা।এর 4 জিবি র‌্যাম + 64 জিবি স্টোরেজ ভেরিয়েন্টের যার দাম 16,499 টাকা এবং 6 জিবি র‌্যাম + 64 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট দাম 18,499 টাকা।

Related Articles

Close