দেশনতুন খবরবিশেষভারতীয় সেনা

সাধারণ মানুষের উপর হামলার ফল ভালো হবে না, পাকিস্তানকে কড়া ভাষায় হুঁশিয়ারি ভারতের।

ফের আবার পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিল ভারত। ইমরান খানের দেশ কে ভারতের স্পষ্ট জানিয়ে দিল জম্মু-কাশ্মীরে সাধারণ মানুষের ওপর হামলা করার ফল খুবই খারাপ হবে। বুধবার বিকেলে এনএনআই  সংবাদ সংস্থার ভারতীয় সেনাবাহিনীকে উদ্ধৃত করে কয়েকটি টুইট করে। সেখানেই পাকিস্তানের সরকারকে সেনাবাহিনী তরফ থেকে দেওয়া কড়া হুঁশিয়ারি কথা উঠে এসেছে। প্রসঙ্গত গত মাসের 26 শে ফেব্রুয়ারি বালাকোটের জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনার স্ট্রাইক হওয়ার পর থেকেই সীমান্তের ওপার থেকে পাকিস্তানের হামলার পরিমাণ দিন দিন বেড়েই চলেছে। প্রায় প্রতিদিন এই পাকিস্তান সেনা সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করছে।

বুধবার ভোররাত থেকে রাজৌরিতে পাকিস্তানের তরফ থেকে হামলা চালানোর চেষ্টা করা হয়। প্রতিবারের মতো এবারও পাকিস্তানকে যোগ্য জবাব দেয় ভারতীয় সেনারা। কয়েক ঘন্টা লড়াইয়ের পর পাকিস্তানি সেনারা ভয়ে পালিয়ে যায়। আর এই ঘটনার পরে ভারতীয় সেনারা পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করে। সেনার বক্তব্য, গত 24 ঘণ্টায় সীমান্ত রেখার ওপার থেকে হামলার পরিমাণ বেড়েই চলেছে। কৃষ্ণ ঘাঁটি ও সুন্দরবানী সেক্টরে লাগাতার গুলিবর্ষণ করা হয়েছে পাকিস্তানি সেনাদের তরফ থেকে। এ সমস্ত কিছু ঘটনা দেখার পর সেনার হুঁশিয়ারি, নিয়ন্ত্রণ রেখা বরাবর কাশ্মীরের সাধারণ মানুষদের উপর টার্গেট করা বন্ধ করা হোক নইলে এর ফল ভুগতে হবে পাকিস্তানকে। সেনাবাহিনী তরফ থেকে জানানো হয়, পেশাদার হিসেবে তারা সবসময়ই চাই সাধারণ মানুষকে রক্ষা করে এগিয়ে চলতে। সেনাবাহিনীর লক্ষ্য শুধু সন্ত্রাসবাদ এবং সন্ত্রাসবাদীদের শেষ করে দেওয়া।

অবশ্যই তা লোকালয় থেকে দূরে সরে এবং সাধারণ মানুষের কোন ক্ষতি না করে। সাধারণ মানুষের কোন ক্ষতি তারা চান না। 26 শে ফেব্রুয়ারির পর নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে পাক সেনা হামলায় কাশ্মীরে সাধারণ মানুষদের অনেক ক্ষয়ক্ষতি হচ্ছে। তাদের ঘরবাড়ি অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই সেনাবাহিনী তরফ থেকে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button