আপনি কী জানেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কত কোটি টাকার মালিক! প্রকাশ্যে এলো তার সম্পত্তির পরিমাণ।

আমরা টাকা, পয়সা, ধন-সম্পদ সম্পর্কে আলোচনা করতে ভালোবাসি। আবার অনেকেই বলতে চাই না কার কতটা ধন-সম্পদ আছে। কারন বর্তমান যুগে কে ভালো আর কে খারাপ তা বিচার করা সত্যি খুব কঠিন একটি ব্যাপার। তবে বিভিন্ন সেলিব্রিটি দের ধন-সম্পদ সম্পর্কে মাঝে মাঝে আমরা খবরের শিরোনামে দেখে থাকি। বছরের শেষে তারা যখন নিজেদের কর দেয় তখন খবরে আমরা দেখতে পাই। এটা তো গেলো সেলিব্রিটি দের ধন-সম্পদের কথা,কিন্তু রাজনৈতিক নেতাদের যেসমস্ত সম্পত্তি রয়েছে তা আমাদের সঠিক ভাবে জানানো হয় না সেটা নিয়ে সাধারণ মানুষের এক মত।

তবুও আমরা সংবাদ মাধ্যম বা সোস্যাল মিডিয়ার মাধ্যমে জেনে যায়। তাদের ধন-সম্পদ দেখে সাধারণ মানুষের চোখ কপালে উঠে যায়।কিছু দিন আগে কেন্দ্রীয় সরকার তাদের বিভিন্ন মন্ত্রীদের সমস্ত সম্পত্তি ঘোষনা করার যে নীতি নিয়েছিলো, এই নীতি অনুসারে 2018 সালের 31 মার্চ পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী তথা নরেন্দ্র মোদীর সমস্ত সম্পত্তি ঘোষনা করা হয়েছে। মার্চের হিসাব অনুযায়ী প্রধানমন্ত্রীর কাছে নগধ টাকা রয়েছে 48,944 টাকা।এনার ব্যাঙ্কে মোট 1 কোটি টাকা রয়েছে। তার সমস্ত সম্পত্তির বাজার মূল্য হল প্রায় 1 কোটি টাকা।অর্থাৎ তার কাছে টাকার পরিমাণ আছে প্রায় 2 কোটির একটু বেশি।

এছাড়াও সোনা হিসাবে এনার কাছে রয়েছে 2 টি রিং যার বর্তমান মূল্য 1,38,060 টাকা।এবং সব থেকে অবাক হওয়ার খবর হল এনার নামে কোনো 4 চাকা বা 2 চাকার গাড়ি নেই।স্থাবর সম্পত্তি বলতে গান্ধীনগর এর জমি জমার এক-চতুর্থাংশ রয়েছে মালিকানা। বিভিন্ন বছর সেখানে তিনি 2,47,208 টাকার মতো বিনিয়োগ করেন। এখন যার মূল্য প্রায় 1 কোটি টাকার মতো যা তিনি 2002 সালে 1 লক্ষ 20 হাজার টাকায় কিনেছিলেন।

Related Articles

Open

Close