আপনারও কী রেশন কার্ড আছে ? তাহলে নিউজ টা আপনার জন্য হতে পারে।

কার্ড থাকলেও মিলবে না রেশন! ঠিক এমনটাই জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তর।ইতিমধ্যে খাদ্য দপ্তর থেকে রেশন কার্ডের জন্য চলছে জোর কদমে ইনভেস্টিগেশন, চিহ্নিত করণের কাজ চলছে আমাদের রাজ্যে এবং বাড়বে বাতিল রেশন কার্ডের সংখ্যা।সাধারণ মানুষ যে ডুব্লিকেট রেশন কার্ড নিয়ে যে দুনম্বরী কাজ করছে তার জন্য করা হচ্ছে চিহ্নিতকরণ।

রাজ্য 7 লক্ষ মানুষ মৃত, কিন্তু তবুও তাদের কার্ড নিয়ে রেশন তুলে যাচ্ছে কিছু সাধারন মানুষ তাই জনস্বার্থের জন্য পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তর এই জালিয়াতি কে থামাবার জন্য এই পদক্ষেপ নিয়েছে। এছাড়া তথ্য থেকে জানা যাচ্ছে মাস তিনেকের মধ্যে খাদ্য দপ্তর সমীক্ষা কোর আই ৭ লক্ষেরও বেশি মানুষ মৃত কিন্তু তাদের কার্ড ব্যবহার করে এখনো পর্যন্ত নেওয়া হচ্ছে রেশন নেওয়া হচ্ছে কেরোসিন ।

খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন যে, মৃত রেশন গ্রাহকদের চিহ্নিত করা হচ্ছে , এছাড়াও তিনি বলেন মৃত রেশন সংগ্রাহকদের সংখ্যা ভবিষ্যতে আরো অনেক বৃদ্ধি পাবে এছাড়াও পশ্চিমবঙ্গ গ্রামীণ এলাকার পঞ্চায়েতের সাহায্য নেওয়া হবে এই জালিয়াতি বন্ধ করার জন্য। যারা যারা মৃত ব্যক্তির নামে এখনো পর্যন্ত নিয়ে রেশন যাচ্ছেন তারা হয়ে যান সাবধান কারন, আপনারা পড়তে পারেন অনেক বড় বিপদে। বন্ধুরা এই বিষয়ে আপনাদের কি মতামত তা অবশ্যই আমাদের জানাবেন। আরো এরকম নতুন নতুন খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের ওয়েব পোর্টালটিতে।