ভুলেও সোমবার থেকে পোর্ট করাবেন না মোবাইল নম্বর না হলে পড়তে পারেন বড় সমস্যায়! বন্ধ থাকছে পরিষেবা..

মোবাইল নম্বর পোর্ট সাধারণত আমরা তখনই করে থাকি যখন সেই নেটওয়ার্কের টাওয়ার থাকেনা বা অন্য কোন সমস্যার মধ্যে পড়ি। তবে এবার যে খবরটি টেলিকম সেক্টরের তরফ থেকে বেরিয়ে আসছে সেখানে আপনি যদি আপনার প্রয়োজনের নম্বর টিকে পোর্ট করাতে যান তাহলে নাজেহাল অবস্থায় পড়তে পারেন।কারণ টেলিকম সেক্টরে তরফ থেকে জানানো হয়েছে আগামী 4 নভেম্বর সোমবার থেকে মোবাইল নেটওয়ার্ক পরিবর্তন করার জন্য আবেদন করা সম্ভব হবে না অর্থাৎ সহজ কথায় বলা যেতে নম্বর পোর্ট করা যাবে না।

আর এই সমস্যা চলবে আগামী 10 ই নভেম্বর পর্যন্ত।টেলিকম নিয়ন্ত্রক সংস্থার ট্রাইয়ের তরফ থেকে এমনটাই খবর এখন বেরিয়ে আসছে।ফলে এই সময়ের মধ্যে গ্ৰাহকেরা যাতে করে তাদের নাম্বার কে পোর্ট না করান তার জন্য ইতিমধ্যে মোবাইল অপারেটরকে একটি বিজ্ঞপ্তি দিয়ে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া গ্রাহকদের মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হচ্ছে এই অসুবিধার কথা।এখন তথ্য অনুসারে জানতে পারা গেছে নম্বর এক রেখে পোর্ট করার ক্ষেত্রে বেশ কিছু নতুন আপডেট আনতে চলেছে টেলিকম নিয়ন্ত্রণ সংস্থা ট্রাই ।

সংস্থার তরফ থেকে এটাও জানানো হয়েছে এবার এই পোর্ট এর প্রক্রিয়াটি স্বাভাবিক অবস্থায় ফেরত আসবে 11 ই নভেম্বরের পরেই।আর এই কারণের জন্যই আগামী 4 তারিখ থেকে সমস্ত গ্রাহকদের পোর্টিং করতে নিষেধ করা হচ্ছে। এই বিষয় নিয়ে সংস্থার তরফ থেকে যে বিজ্ঞপ্তি বেরিয়েছে সেখানে জানানো হয়েছে আগামী 11 নভেম্বরের পর থেকে নেটওয়ার্ক পরিবর্তনের ক্ষেত্রে এক নতুন পদ্ধতি আসতে চলেছে যা অনেক সহজ এবং দ্রুত হবে পুরনো পদ্ধতিতে অপারেটর পরিবর্তন করতে অনেক সময় লাগে কমপক্ষে 7 দিন।

তবে এবার যে পদ্ধতিটি বাজারে আসতে চলেছে সেটির মাধ্যমে দুই দিনের মধ্যে কাজ সম্পন্ন হয়ে যাবে।কিন্তু এক্ষেত্রে আপনি যদি কোনো অন্য সার্কেলে নেটওয়ার্ক পরিবর্তন করতে চান তাহলে সেক্ষেত্রে সময় লাগবে 5 দিন। পুরনো পদ্ধতিতে নেটওয়ার্ক পরিবর্তনের সময়সীমার মধ্যে আপনার মোবাইল নম্বরটি অচল থাকত।কিন্তু নতুন নিয়মের মাধ্যমে সেই রকম কোন অসুবিধার মধ্যে পড়তে হবে না বলে জানান হয়েছে ট্রাই সংস্থার তরফ থেকে। এর আগেও যেমন মোবাইল নম্বর পরিবর্তন না করে অন্য নেটওয়ার্ক অপারেটর পরিবর্তনযে নিয়মটি আনতে চলেছে সেটির মাধ্যমে অনেক দ্রুত এবং তাড়াতাড়ি পোর্টিং করা সম্ভব হবে আপনার প্রয়োজনের নাম্বার।

Related Articles

Close