ইসরোর চন্দ্রযান 2 এর ব্যর্থতার জন্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দায়ী করলেন দিলীপ ঘোষ!বললেন..

ফের আরেকবার মিডিয়াদের সামনে বিস্ফোরক হয়ে উঠলেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে আক্রমণ করতে গিয়ে ইসরোর চন্দ্রযানের ব্যর্থতাকে দায়ী করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। এক সাংবাদিকের প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ কটাক্ষ করে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যেকটি বিষয়ে বাগড়া দেন। আর সেই কারণেই চন্দ্রযান ব্যর্থ হয়েছে।শনিবার সাংবাদিকদের মুখোমুখি হওয়ার পর বেশ কয়েকটি প্রশ্নের উত্তর দেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বুদ্ধদেবের আরোগ্য কামনা থেকে শুরু করে ইসরোর চন্দ্রযান প্রসঙ্গ নিয়ে মন্তব্য করেন তিনি। সম্প্রতি চন্দ্র অভিযান ব্যর্থতা প্রসঙ্গে কথা বলতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় কে আক্রমণ করেন দিলীপ ঘোষ। তিনি বলেন,” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবকিছুতেই বাগড়া দিয়ে থাকেন। তিনি কারো ভালো চান না। ইসরোর চন্দ্রযান নিয়েও তিনি বাগড়া দিয়েছেন। আর তাই আজ চন্দ্রযান ব্যর্থ হয়েছে।” ইতিমধ্যেই হুগলির পুড়শুড়া থেকে দিলীপ ঘোষের মন্তব্য ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে।


এমনকি মুখ্যমন্ত্রী কে কটাক্ষ করতে গিয়ে তিনি বলেন ‘বাঙ্গালী মানেই চিটিংবাজ’ । গোটা রাজ্যজুড়ে তোলাবাজি বন্ধ করার বিষয় ঘিরে দিলীপ ঘোষ মন্তব্য করেন,” বাঙালি মানেই আজ চোর চিটিংবাজ হয়ে গেছে। এই বদনাম সরাতে হলে পশ্চিমবঙ্গে পরিবর্তন করা দরকার।” অপরদিকে আবার অসমের জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে মন্তব্য করতে গিয়ে শুক্রবার বিধানসভায় চন্দ্রযান প্রসঙ্গ তুলে এনে কড়া ভাষায় আক্রমণ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিধানসভায় দাঁড়িয়ে বিজেপি নেতাদের চাঁদে ফ্ল্যাট কেনার পরামর্শ দেন তিনি।

বিধানসভা সুত্রে খবর পাওয়া গেছে,শুক্রবার অধিবেশন শেষ হওয়ার সময় এনআরসি নিয়ে বিজেপিকে কড়া ভাষায় আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসি প্রসঙ্গে বলতে গিয়ে ইসরোর চন্দ্র অভিযান সাফল্যকে নিয়ে বিজেপিকে খোঁচা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, নরেন্দ্র মোদী সরকার সব সময় সাফল্যের দাবি করেন। কিন্তু কেন্দ্রীয় সরকার ব্যর্থতা কোনদিন মেনে নেয় না। এমন ভাবে বোঝানো হচ্ছে যে ইসরোর চন্দ্র অভিযান সাফল্য যেন নরেন্দ্র মোদি সরকারের একার। এই অভিযানের পেছনে আসল কাদের কৃতিত্ব রয়েছে তা কেন্দ্রীয় সরকার একবারও উল্লেখ করেছে না।

তিনি এও বলেন, দেশের আর্থিক মন্দার পরিস্থিতি থেকে নজর ঘোরাতে এসব করছে কেন্দ্রীয় সরকার। এমনকি তিনি বলেন, আজ যখন চাঁদের বুকে পৌঁছানো যাচ্ছে তখন চাঁদে ফ্ল্যাট কিনে থাকুক বিজেপির নেতারা। মুখ্যমন্ত্রীর এই সমস্ত মন্তব্যের তীব্র বিরোধিতা করেন বিজেপির বিধায়কেরা।

Related Articles

Close