অক্ষয় কুমারের অনুদানে ফের নতুন করে তৈরি হতে চলেছে জরাজীর্ণ স্কুল, টুইট করে জানালো বিএসএফ কর্তৃপক্ষ

করোনা মহামারী থেকে প্রাকৃতিক দুর্যোগ অথবা কোন ভারতীয় সেনাবাহিনীর প্রয়োজনে বারবার এগিয়ে এসেছেন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। নিজের সিনেমার পাশাপাশি সামাজিক কাজের জন্য অভিনেতা বরাবরই চর্চায় থাকেন। বেশ কিছুদিন ধরে সেনা ও সুরক্ষা জওয়ানদের বিষয়ে অক্ষয় কুমারের কাজ দৃষ্টান্তমূলক। এবার বলিউড সুপারস্টার কাশ্মীরে স্কুল নির্মাণের জন্য দান করলেন ১ কোটি টাকা।

সম্প্রতি কিছুদিন আগে অভিনেতা বিএসএফ জওয়ানদের সঙ্গে দেখা করেছিলেন সেখানে একটি স্কুলের জন্য এই বিপুল অর্থের টাকা দান করলেন তিনি। এই টাকা তিনি বিএসএফ কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছেন। বিএসএফ কর্তৃপক্ষ তাদের নিজস্ব সোশ্যাল মিডিয়া টুইটারে বিষয়টি নিয়ে পোস্ট করেছেন। এও জানিয়েছেন ওই স্কুলটির নাম অক্ষয় কুমারের স্বর্গীয় পিতা হরিরাম ভাটিয়ার নামে রাখা হয়েছে। স্কুলটির পুরো নাম রাখা হয়েছে হরিরাম ভাটিয়া এডুকেশন ব্লগ গভর্মেন্ট মিডিল স্কুল নিরু। স্কুলটি কাশ্মীরের নিরু গ্রামে অবস্থিত।

প্রসঙ্গত গত ১৭ জুন জম্মু-কাশ্মীর গিয়েছিলেন অভিনেতা অক্ষয় কুমার। ঐদিন জম্মু-কাশ্মীরের বন্দিপরা জেলার একটি বিএসএফ ক্যাম্পে যান অক্ষয় সেখানে সেনাবাহিনী এবং বিএসএফ জওয়ানদের সঙ্গে সময় কাটাতে দেখা গিয়েছিল তাকে। পরে অবশ্য শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে বিএসএফের তরপে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সকলের প্রিয় অক্ষয় কুমার।

এইদিন কখনো জওয়ানদের সঙ্গে ভলিবল খেলতে কখনো বা ভাংরা নাচে অংশ নিতে বা কখনো সেনা জওয়ানদের সঙ্গে পাঞ্জা লড়তে দেখা যায় বলিউড সুপারস্টার কে। অবশ্য বেশ কিছু ছবিও শেয়ার করেছিলেন অভিনেতা। তিনি লিখেছিলেন ‘আমি এখানে এসে খুবই বিনম্রতার অভিজ্ঞতা অর্জন করি দেশের সীমা রক্ষকদের সঙ্গে দেখা করে আমার মনের মধ্যে শ্রদ্ধা ভাব ছাড়া আর অন্য কিছুই আসে না’।