CSK অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, শেহওয়াগ-রায়না দিলেন বড় প্রতিক্রিয়া, আবেগপ্রবণ হলেন বিরাট কোহলিও

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২২ (Indian premier league) শুরু হওয়ার ঠিক আগে মহেন্দ্র সিং ধোনি একটি বড় সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট বিশ্বকে অবাক করে দেন। ধোনি আইপিএলের ১৫তম আসর শুরু হওয়ার মাত্র দুই দিন আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়ে দেন। ধোনির ১৪ বছর পর সিএসকের অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে ক্রিকেট বিশ্বের অনেক নেতা প্রতিক্রিয়া ব্যক্ত করেন। ধোনির এই সিদ্ধান্ত নিয়ে কথা বলেন ভারতের প্রাক্তন অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিও।

বিরাটও অবাক হন যখন ধোনি অধিনায়কত্ব ছাড়লেন এবং এই সময় তিনি আবেগপ্রবণ হন। বিরাট একটি টুইট করেন এবং তার সঙ্গে একটি ছবিও শেয়ার করেন। ছবিটি আইপিএল চলাকালীন তোলা, যাতে ধোনিকে চেন্নাই সুপার কিংসের জার্সিতে এবং বিরাটকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দেখা যায়।
ধোনি ও বিরাটের এই ছবি এবং টুইট বেশ ভাইরাল হচ্ছে। এ নিয়ে বিস্তর প্রতিক্রিয়া ব্যক্ত করছেন দুই তারকার ভক্তরা।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর, ধোনির অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে টুইট করেছেন, লিখেছেন, “এমএস ধোনি সিএসকের অধিনায়কত্ব ছেড়েছেন এবং একজন খেলোয়াড় হিসাবে চালিয়ে যাচ্ছেন আইপিএল ২০২২”। এছাড়াও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সহওয়াগ, সুরেশ রায়না, ইংল্যাণ্ডের পূর্ব ক্রিকেটার মাইকেল ওয়ান প্রমুখ টুইট করেন করে তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। বর্তমানে চেন্নাইয়ের নেতৃত্ব দেবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

ধোনি সিএসকে থেকে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সাথে সাথে জাদেজাকেও নতুন অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়। আইপিএল ২০২২ শুরু হচ্ছে ২৬শে মার্চ থেকে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। এবারের আইপিএলে ১০টি দল রয়েছে। গুজরাট টাইটানস এবং লখনউ সুপার জায়ান্টস, এই দুটি নতুন দল যোগ হয়েছে। গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ড্য এবং লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল।