সংবিধান না মানলে জারি করা হবে রাষ্ট্রপতি শাসন, সতর্ক করলেন ধনকড়

সংবিধান না মানলে রাষ্ট্রপতি শাসন চালু করার হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল জাগদীপ ধনকার। আইনশৃঙ্খলার অবমাননা নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকর প্রেস কনফারেন্স করলেন শুক্রবার। প্রেস কনফারেন্সে তিনি বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সংবিধান মেনে চলতে হবে। তিনি নিজের কর্তব্য পালন করা থেকে মুখ ফিরিয়ে নিতে পারেন না।

সংবিধান সকলকে কথা বলার অধিকার দিয়েছে৷ কিন্তু রাজ্যে আইন-শৃঙ্খলা অনেকদিন ধরেই বিঘ্নিত। ভারতের সংবিধান রক্ষা করা তাঁর দায়িত্ব বলেন জানান জগদীপ ধনকড়৷ যদি মুখ্যমন্ত্রী নিজের দায়িত্ব পালন না করেন তাহলে আমাকে সেই দায়িত্ব পালন করা শুরু করতে হবে। সেই সঙ্গে তিনি বলেন, “ভারতের সংবিধান রক্ষা করা এবং পশ্চিমবঙ্গের মানুষের রক্ষা করা আমার কর্তব্য। ” রাজ্যের আইন শৃংখলার খুব খারাপ অবস্থা।

 

সকাল-সকাল খান এক কাপ মোরিঙ্গা টি ব্যাস, প্রেসার-সুগার কন্ট্রোল

 

মমতা বন্দ্যোপাধ্যায় সংবিধানের মর্যাদা রক্ষা করছেন না। প্রসঙ্গত জেপি নাড্ডার ডায়মন্ড হারবার এর সভাতে হামলার ঘটনাকে কেন্দ্র করে রাজ্য কেন্দ্র সংঘাত স্পষ্ট হয়েছে৷ পুলিশ থাকলেও তারা সেই হামলা সামাল দিতে ব্যর্থ হয়েছেন। আর এই হামলাকে গণতন্ত্র এর পরাজয় এবং অত্যন্ত লজ্জাজনক বলে মনে করেন রাজ্যপাল জগদীপ ধনকর। তিনি বলেন গতকালের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমা চাওয়া উচিত। বিজেপি সভাপতি কে নিয়ে মুখ্যমন্ত্রীর বয়ান খুবই দুর্ভাগ্যজনক।

গণতন্ত্র সবাইকে নিজের মত প্রকাশের অধিকার দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেন সংবিধান মেনে চলেন। নিজের দায়িত্ব পালন করেন। অন্যথায় তাকে নিজেই সেই দায়িত্ব তুলে নিতে হবে। যদিও তিনি আশা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর কথা শুনবেন।