প্রধানমন্ত্রীর দৃঢ়-সংকল্প আর ইচ্ছা শক্তিই আজ ওনাকে 500 বছরের সবচেয়ে বড় নেতা বানিয়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান

একদিকে গোটা দেশ এখন তাকিয়ে রয়েছে অযোধ্যার রাম মন্দিরের ভূমি পূজনের দিকে তখনই সুখবর এল বেরিয়ে এল বিজেপি শিবিরে। আজ রাম মন্দিরের ভূমি পূজনের শুভদিনেই, মাত্র 11 দিনে করোনাকে জয় করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chouhan)। আজ বুধবারই ভোপালের হাসপাতাল থেকে ছাড়া পেলেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, 11 দিনেই মারণ করোনা ভাইরাসকে (COVID-19) হারাতে পেরেছেন মুখ্যমন্ত্রী। তবে বাড়ি ফিরেও আপাতত তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

অন্তত এক সপ্তাহ তাঁরে সেলফ আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। যেমনটা আমরা জানি গত 25 শে জুলাই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এরপর তাকে ভোপালের চিরায়ু হাসপাতালে ভর্তি করা হয়েছিল।আজ শিবরাজ সিং চৌহানের তৃতীয় নেগেটিভ রিপোর্ট আসার পর ওনাকে এই হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পরই তিনি প্রধানমন্ত্রীর বিষয়ে মন্তব্য করেন এবং জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাস করছেন।

আজ থেকে 500 বছর আগে যে মহাযজ্ঞ শুরু হয়েছিল তা আজ শেষ হচ্ছে। এর পাশাপাশি তিনি আরো জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইচ্ছাশক্তি আর সংকল্প ওনাকে ভারতের বিগত 500 বছরের সবথেকে বড় নেতা বানিয়েছে। গতকাল মঙ্গলবার দিন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান হাসপাতাল থেকে একটি ভার্চুয়াল ক্যাবিনেট বৈঠক করেছিলেন যেখানে এই বৈঠকে তিনি জানান ভগবান শ্রী রামের ভক্তদের সংঘর্ষ আর বলিদানের পরিণাম হিসাবে রাম মন্দির নির্মিত হতে চলেছে।

যেখানে গতকাল তিনি জানিয়েছিলেন আমি আজ আর কাল হাসপাতাল থেকেই প্রদীপ জ্বালাবো এবং মাটির প্রদীপ জ্বালিয়ে নিজের বাড়ি সাজিয়ে তোলার আহ্বান জানিয়েছিলেন সকলকে।আর সেই কথা মতো গতকাল তিনি হাসপাতালে প্রদীপও জ্বালিয়ে ছিলেন। আর আজ ওনার তৃতীয়বার করোনার রিপোর্ট নেগেটিভ আসার কারণে ভূমি পূজনের দিন ওনাকে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে।