বিরাটের প্রিয় খেলোয়াড় হওয়া সত্ত্বেও রোহিতের অধিনায়কত্বে হচ্ছে না এই তিন খেলোয়াড়ের জায়গা, তালিকায় রয়েছে

২০২১ এর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কোহলি ত্যাগ করলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ ফরমেটের অধিনায়কত্ব। তার বদলে টি-টোয়েন্টি ম্যাচের জন্য নতুন অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে রোহিত শর্মাকে। আর এই রোহিত শর্মার নতুন টি-টোয়েন্টি ফরম্যাটে বাদ যেতে পারে বিরাটের প্রিয় খেলোয়াড় মোহাম্মদ সিরাজ, নবদ্বীপ সাইনি, বরুণ চক্রবর্তী। বিরাটের 3 প্রিয় খেলোয়ার যারা বিরাটের অধিনায়কত্বের সময় তাদের ক্যারিয়ার তৈরি করেছিলেন। কিন্তু রোহিতের অধিনায়ক হওয়ার সাথে সাথে এই ৩ জন খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ হতে পারে। জেনে নেওয়া যাক এই তিনজন খেলোয়াড় সম্পর্কে।

মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj):-

বিরাট কোহলির তিন প্রিয় খেলোয়ারদের মধ্যে একজন হলেন মোহাম্মদ সিরাজ। ফাস্ট বোলার হিসেবে বিখ্যাত ছিলেন। তার খেলার প্রদর্শনী হিসেবে তিনি টেস্ট ক্রিকেটে নিজের জায়গা পুরোপুরিভাবে পাকাপোক্ত করে ফেলেছেন। ২৭ বছর বয়সী এই খেলোয়াড় একজন ডানহাতি ব্যাটসম্যান। গত আইপিএলের টিম ইন্ডিয়াতে তার আসার সুযোগ ছিল। কিন্তু রোহিত শর্মা অধিনায়ক হওয়ার পর তা কিছুটা অসম্ভব। কারণ সীমিত ওভারের ক্রিকেটে সিরাজ এখনো টিম ইন্ডিয়ার কোন ম্যাচ খেলেননি আর ফলে তাঁর অভিজ্ঞতাও অনেক কম। কিন্তু তা সত্বেও তাকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যেটে তাকে সুযোগ দেয়া হলে, প্রথম ম্যাচেই চোট পেয়ে যান তিনি। ফলে তাকে দলের বাইরেই থাকতে হয়। তার বদলে জসপৃত বুমরা ও মোহাম্মদ সামির মত খেলোয়াড়দের দলে আগমনের কথা ভাবা হচ্ছে।

নবদ্বীপ সাইনি (Navdeep Saini):-

রোহিত শর্মার অধিনায়কত্বে নবদ্বীপ সাইনির ক্যারিয়ার বিপদে পড়তে পারে। বিরাটের নেতৃত্বে ছিলেন সাইনি। কিন্তু রোহিত তাকে দলে সুযোগ দেওয়ার কথা ভাবছেন না। আপনারা জেনে রাখুন যে, সায়নী দীর্ঘদিন ধরে আরসিবি তে খেলেছে এবং বিরাটের সাথে ভালো সম্পর্ক রয়েছে। যদিও বিরাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পর তিনি প্রায় নিশ্চিত দলের হয়ে খেলবেন না। এক কথায় তিনি বেশ কিছুদিন ধরেই থাকবেন দলের বাইরে।

বরুণ চক্রবর্তী (Varun Chakraborty) :-

বরুণ চক্রবর্তী যে কিনা আইপিএলে ভালো পফরমেন্স করেছে। যার ফলে তাঁকে জায়গা দেওয়া হয়েছে টিম ইন্ডিয়াতে এবং তরুণ স্পিনার বরুণ চক্রবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু এই বিশ্বকাপে তিনি আশানুরূপ ফল করতে পারেননি। এরকম অবস্থায় রোহিত শর্মার অধিনায়কত্বে তার দল থেকে তিনি বাদপড়া নিশ্চিত। এই টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে এর মতো গুরুত্বপূর্ণ ম্যাচ গুলিতে তিনি নিতে পারেননি একটিও উইকেট। এমন প্রদর্শনীর জন্য রোহিত শর্মা তাকে তার টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতীয় দলে জায়গা দিতে নারাজ।